রাজশাহী

মোকামতলার মাদ্রাসার অনিয়মের অভিযোগে সংবাদ সম্মেলন

  প্রতিনিধি ২৮ অক্টোবর ২০২০ , ৪:০৩:১১ প্রিন্ট সংস্করণ

মোকামতলা (বগুড়া) প্রতিনিধি :

বগুড়া মোকামতলার বাঘমারা দাখিল মাদ্রাসায় বিভিন্ন অনিয়ম ও দুর্নীতির অভিযোগ তুলে সংবাদ সম্মেলন সম্মেলনের আয়োজন করা হয়। বুধবার মোকামতলা প্রেসক্লাবে ওই সংবাদ সম্মেলনের আয়োজন করেন সচেতন ছাত্রছাত্রী অভিভাবক। সম্মেলনে স্থানীয় টেপাগাড়ী গ্রামের মৃত. শমো মন্ডলের ছেলে ও ছাত্রী অভিভাবক মো. আ. বাকী লিখিত বক্তব্য বলেন, ওই মাদ্রাসার বর্তমান ম্যানেজিং কমিটি বেআইনি ও অবৈধভাবে গঠিত হওয়ায় তার বৈধতা সম্পর্কে বগুড়ার শিবগঞ্জ সহকারী জজ আদালতে তিনিসহ অভিভাবক জাইম হোসেন মোকদ্দমা দায়ের করেছেন। যা বর্তমানে বিচারধিন আছে।

এরমধ্যে ওই মাদ্রাসার সভাপতি জুলফিকার আলী ও সুপার অনিয়মের মাধ্যমে মাদ্রাসা সংস্কারের বাহানা করে মাদ্রাসার আনুমানিক তিন লাখ টাকার ১১টি বড় গাছ বিক্রির জন্য সভা করে। যাহা উপজেলা নির্বাহী অফিস মাধ্যমে ৭০ হাজার টাকায় দরপত্রে বিক্রি হয়েছে বলে জানা গেছে। এনিয়ে এলাকার সচেতন ব্যক্তিদের মাঝে সমালোচনা শুরু হয়েছে। এছাড়াও বর্তমান কমিটির নামে মামলা থাকার বিষয়টি গোপন করে মাদ্রাসায় নিরাপত্তাকর্মী এবং আয়া নিয়োগের জন্য মহাপরিচালকের প্রতিনিধি নিয়োগ করা হয়।

তিনি সংবাদ সম্মেলনে আরো বলেন, মাদ্রাসার বেআইনিভাবে কমিটি গঠন, সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে ভুল তথ্য দিয়ে কর্মচারী নিয়োগের প্রস্তুতি এবং ৩লাখ টাকা মুল্যের গাছ কমদামে বিক্রির পায়তারা বন্ধে পৃৃথকভাবে আদালতে মোকর্দ্দমা দায়ের করা হয়েছে। যাহার মোকদ্দমা নং-১৮৫/২০ এবং ১৪৯/২০। এনিয়ে বিবাদীগণ ক্ষিপ্ত হয়ে আমাদেরকে হুমকি-ধামকি দিচ্ছে। তিনি সংবাদ সম্মেলনের মাধ্যমে উভয় মোকর্দ্দমাগুলো বিচারাধীন থাকা অবস্থায় কর্মচারী নিয়োগ স্থগিত এবং গাছ কাটা বন্ধের জন্য সংশ্লিষ্ট প্রশাসনের সুদৃষ্টি কামনা করেন। সংবাদ সম্মেলনে ছাত্রছাত্রী অভিভাবক এবং স্থানীয় সচেতন ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

Powered by