দেশজুড়ে

মৎস্যজীবীর রহস্যজনক মৃত্যু

  প্রতিনিধি ৩ অক্টোবর ২০২৩ , ৫:৫৫:১৭ প্রিন্ট সংস্করণ

মৎস্যজীবীর রহস্যজনক মৃত্যু

বাগেরহাটের শরণখোলায় ফুলমিয়া হাওলাদার (৬০) নামে এক মৎস্যজীবীর রহস্যজনক মৃত্যু হয়েছে।

আজ মঙ্গলবার (৩ অক্টোবর) সকাল ৯টার দিকে উপজেলার সাউথখালী ইউনিয়নের উত্তর তাফালবাড়ী গ্রামের বিলের মধ্যে একটি ঘরে তাকে মৃত অবস্থায় পান তার স্বজনরা।

পরে খবর পেয় দুপুর আড়াইটার দিকে ওই বাড়ি থেকে ফুলমিয়ার লাশ উদ্ধার করে পুলিশ। বিকেল সাড়ে ৩টার দিকে ময়না তদন্তের জন্য বাগেরহাট জেলা হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে লাশটি।

নিহতের ভাইয়ের ছেলে জাহিদুল ইসলাম জানান, তার চাচা ফুলমিয়া হাওলাদার সারা বছরই খালে বিলে বুচনা জাল ও চাই পেতে মাছ ধরে জীবিকা নির্বাহ করেন। বাড়ি থেকে প্রায় আধা কিলোমিটার দূরে বিলের মধ্যে ছোট টংঘর তুলে রাতে থাকেন সেখানে। খালে ও বিলে প্রতিদিন বিকেলে বুচনা ও চাই পেতে রাখেন। সকালে তা তুলে মাছ সংগ্রহ করে বিক্রি করেন। প্রতিদিন সকাল ৭-৮টার মধেই মাছ নিয়ে বাড়ি ফেরেন। সেই নিয়মে সোমবার (২ অক্টোবর) রাত ৮টার দিকে বাড়ি থেকে রাতের খাবার খেয়ে বিলের সেই টংঘরে চলে যান।

জাহিদুল ইসলাম আরো জানান, সকালে তার চারার ফিরতে দেরি হওয়ায় তারা অপেক্ষায় ছিলেন। কিন্তু এরই মধ্যে সকাল (মঙ্গলবার) ৯টার দিকে খলিল হাওলাদার নামে তার এক চাচাতো ভাই বিলে ঘাস কাটতে গিয়ে দেখেন ফুলমিয়া টংঘরে কাথা গায়ে শুয়ে আছেন। এসময় ডাকাডাকি করে কোনো সাড়া না পেয়ে কাছে গিয়ে শরীরে হাত দিয়ে দেখেন তিনি মারা গেছেন। ঘটনাটি বাড়িতে বলার পরে সেখান থেকে তার মরদেহ উদ্ধার করেন তারা।

শরণখোলা থানার পরিদর্শক (তদন্ত) সুব্রত কুমার জানান, যেহেতু ফাঁকা বিলের মধ্যে একা ঘরে তার মৃত্যু হয়েছে; তাই কিছুটা সন্দেহ সৃষ্টি হওয়ায় লাশ উদ্ধার করে ময়ন তদন্তের জন্য জেলা হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। এঘটনায় থানায় একটি অপমৃত্যু মামলা রেকর্ড করা হয়েছে।

আরও খবর

আওয়ামী লীগের ৭১তম প্রতিষ্ঠাবার্ষিকীতে রাউজানে পথচারীদের মাঝে খাবার বিতরণ

ভোটকেন্দ্র বন্ধের চেষ্টা, কাউন্সিলরের ৩ বছর সাজা

ভোটকেন্দ্র বন্ধের চেষ্টা, কাউন্সিলরের ৩ বছর সাজা

লক্ষ্মীপুরে অস্ত্র মামলায় যুবকের ১০ বছরের সাজা

টুঙ্গিপাড়ায় জাতির পিতার সমাধিতে নবনিযুক্ত অধ্যক্ষের শ্রদ্ধা

টুঙ্গিপাড়ায় জাতির পিতার সমাধিতে নবনিযুক্ত অধ্যক্ষের শ্রদ্ধা

চকবাজারে ওরাকল ও বিসিএস হেল্প লাইন নামে দুটি কোচিং সেন্টারকে জরিমানা চট্টগ্রাম ব্যুরো : চট্টগ্রাম নগরীর চকবাজার থানা এলাকায় অভিযান চালিয়ে ওরাকল ও বিসিএস হেল্প লাইন নামক দুটি কোচিং সেন্টারকে জরিমানা করেছে জেলা প্রশাসনের ভ্রাম্যমান আদালত।  করোনা ভাইরাসের সংক্রমণ রোধে সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখার সরকারি নির্দেশনা উপেক্ষা করে কোচিং সেন্টারে পাঠদান অব্যাহত রাখায় এ দুটি প্রতিষ্ঠানকে জরিমানা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট। গোপন সূত্রের খবরে গতকাল বুধবার (২৫ নভেম্বর) সকাল সাড়ে ১১টার দিকে পরিচালিত ভ্রাম্যমান আদালতের নের্তৃত্ব দেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. ওমর ফারুক। অভিযানের বিষয়ে তিনি জানান, চট্টগ্রামে হঠাৎ করে করোনার সংক্রমণ বাড়ছে। করোনার সংক্রমণ ঠেকাতে চকবাজার কোচিং সেন্টারগুলোতে অভিযান চালানো হয়েছে। অভিযানে দুটি কোচিং সেন্টার খোলা পাওয়া গেছে। যারা একই ছাদের নিচে ছাত্রদের জড়ো করে বিপদজ্জনক পরিস্থিতি তৈরি করছে। এ কারণে চকবাজার গুলজার মোড়ে বিসিএস হেল্প লাইনকে ৫ হাজার টাকা ও ওরাকল কোচিংকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়। করোনা সংক্রমণ রোধে এ ধরনের অভিযান অব্যহত থাকবে বলেও তিনি জানিয়েছেন।

চকবাজারে ওরাকল ও বিসিএস হেল্প লাইন নামে দুটি কোচিং সেন্টারকে জরিমানা চট্টগ্রাম ব্যুরো : চট্টগ্রাম নগরীর চকবাজার থানা এলাকায় অভিযান চালিয়ে ওরাকল ও বিসিএস হেল্প লাইন নামক দুটি কোচিং সেন্টারকে জরিমানা করেছে জেলা প্রশাসনের ভ্রাম্যমান আদালত। করোনা ভাইরাসের সংক্রমণ রোধে সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখার সরকারি নির্দেশনা উপেক্ষা করে কোচিং সেন্টারে পাঠদান অব্যাহত রাখায় এ দুটি প্রতিষ্ঠানকে জরিমানা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট। গোপন সূত্রের খবরে গতকাল বুধবার (২৫ নভেম্বর) সকাল সাড়ে ১১টার দিকে পরিচালিত ভ্রাম্যমান আদালতের নের্তৃত্ব দেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. ওমর ফারুক। অভিযানের বিষয়ে তিনি জানান, চট্টগ্রামে হঠাৎ করে করোনার সংক্রমণ বাড়ছে। করোনার সংক্রমণ ঠেকাতে চকবাজার কোচিং সেন্টারগুলোতে অভিযান চালানো হয়েছে। অভিযানে দুটি কোচিং সেন্টার খোলা পাওয়া গেছে। যারা একই ছাদের নিচে ছাত্রদের জড়ো করে বিপদজ্জনক পরিস্থিতি তৈরি করছে। এ কারণে চকবাজার গুলজার মোড়ে বিসিএস হেল্প লাইনকে ৫ হাজার টাকা ও ওরাকল কোচিংকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়। করোনা সংক্রমণ রোধে এ ধরনের অভিযান অব্যহত থাকবে বলেও তিনি জানিয়েছেন।

চট্টগ্রামে ৪৩১ নমুনা পরীক্ষায় ৩৪ জনের করোনা শনাক্ত

Sponsered content

Powered by