দেশজুড়ে

রাজাপুরে করোনা ভাইরাস প্রতিরোধে লকডাউনে ৮পরিবার, মানবেতর জীবন-যাপন

  প্রতিনিধি ১৬ মে ২০২০ , ৬:১২:৩৪ প্রিন্ট সংস্করণ

ঝালকাঠি প্রতিনিধি : ঝালকাঠির রাজাপুরে লকডাউনে থাকা ৮ পরিবার গত ৪ দিন থেকে খাদ্য ও পানির অভাবে মানবেতর জীবনযাপন করছে বলে অভিযোগ পাওয়া গেছে। উপজেলার সাতুরিয়া ইউনিয়নের মিয়ারহাট এলাকার সরদার বাড়িতে এ অবস্থা বিরাজ করছে।

স্থানীয়দের কাছ থেকে জানা গেছে, গত ১১ মে সোমবার রাতে ওই বাড়ির এক যুবকের শরীরে করোনা শনাক্তের রিপোর্ট আসে। ১২ মে সকালে ইউপি সদস্য মোঃ হানিফ মিয়া স্থানীয় চকিদারসহ বাজার কমিটি ওই বাড়ির ৮ পরিবারের ৩০ জন সদস্যকে লকডাউন করেন। এর মধ্যে শিশুও রয়েছে। লকডাউনের পর থেকে কেউ আর তাদের কোনো খোঁজ নেয়নি।

এমনকি সরকারি কোনো সহায়তাও পৌঁছেনি তাদের কাছে। এদের বেশির ভাগ দিনমজুরের কাজ করে জীবিকা নির্বাহ করে। ওই বাড়িতে কোনো টিউবয়েল না থাকায় খালের পানিতেই পিপাসা মিটাতে হয় তাদের। এতে করে তারা আরও স্বাস্থ্য ঝুঁকিতে রয়েছে।       

লকাডাউনে থাকা ওই পরিবারের সদস্যরা জানান, 'স্থানীয় ইউপি সদস্য মোঃ হানিফ ও চকিদার মিজানসহ বাজার কমিটি আমাদের বলছে তোমাদের বাড়িতে করোনা রোগী পাওয়া গেছে। এখন থেকে তোমরা বাহিরে বের হবে না। বাড়িতে যা ছিল তা দিয়ে চলার পর আজ প্রায় ৪ দিন থেকে আমরা অনাহারে-অর্ধাহারে দিন কাটাচ্ছি। পানি বা খাবারের জন্য বের হতে চাইলে স্থানীয়রা আমাদের গালমন্দসহ দূর থেকে ডিল ছুড়ে মারে। আমাদের বাড়িতে টিউবওয়েল না থাকায় এখন পুকুর ও খালের পানি পান করতে হয়।                 

স্থানীয় ইউপি চেয়ারম্যান মোঃ ছিদ্দিকুর রহমান জানায়, ইউএনও স্যারের নির্দেশে তাদের জন্য খাদ্য সরবরাহসহ সকল প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হচ্ছে।

ইউএনও সোহাগ হাওলাদার জানান, ঘটনাটি রাতেই শুনেছি। জরুরিভিত্তিতে তাদের খাদ্য ও পানি সরবরাহসহ প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হচ্ছে।

আরও খবর

Sponsered content

Powered by