রংপুর

রাজারহাটে ত্রাণ প্রতিমন্ত্রীর বন্যায় ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন

  প্রতিনিধি ২২ অক্টোবর ২০২১ , ৭:১০:০৫ প্রিন্ট সংস্করণ

রাজারহাট (কুড়িগ্রাম) প্রতিনিধি : রাজারহাট উপজেলার ঘড়িয়াল ডাঙ্গা ইউনিয়ন ও বিদ্যানন্দ ইউনিয়নসহ বেশ কিছু এলাকা তিস্তায় আকস্মিক বন্যায় কয়েক হাজার পরিবার পানিবন্দী হন। গত বুধবার সকাল থেকে তিস্তার পানি অস্বাভাবিকভাবে বাড়তে থাকে। তিস্তার উত্তরে ভারত সরকারের পানি নিয়ন্ত্রণ ফারাক্কা বাধের ৪২ টি গেট খুলে দেওয়া হয়। ফলে মহুর্তে নিম্নাঞ্চলে পানি ঢুকে পড়লে তিস্তাপাড়ের কয়েক হাজার মানুষ পানিবন্দী হয়ে পড়েন।

বৃহস্পতিবার কুড়িগ্রাম জেলা প্রশাসক মোহাম্মদ রেজাউল করিম বন্যাকবলিত এলাকা পরিদর্শনে আসেন। বন্যাকবলিত এলাকার মানুষের দুঃখ দুর্দশা নিজ চোখে দেখেন এবং সরকারের দায়িত্বশীল মন্ত্রণালয়কে অবগত করেন। এরই ধারাবাহিকতায় শুক্রবার দুপুর ১২টায় দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান রাজারহাট উপজেলার ঘড়িয়াল ডাঙ্গা ইউনিয়নের গতিয়াসাম ও বগুড়া পাড়াসহ বন্যাকবলিত বেশ কিছু এলাকা পরিদর্শন করেন এবং বন্যায় ক্ষতিগ্রস্ত কয়েক হাজার পরিবারের মাঝে ত্রাণসামগ্রী বিতরণ করেন।

ত্রাণসামগ্রী বিতরণ কার্যক্রমের পূর্বে স্বাগত বক্তব্য রাখেন কুড়িগ্রাম জেলা আ.লীগের সভাপতি জাফর আলী ও রাজারহাট উপজেলা চেয়ারম্যান জাহিদ সোহরাওয়ার্দী বাপ্পী। তারা প্রতিমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করে তিস্তা নদীর ভাঙনরোধে স্থায়ী সামাধানে তার মাধ্যমে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন। এসময় উপস্থিত ছিলেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সচিব মো. মোহসীন, কুড়িগ্রাম দুই আসনের সাংসদ সদস্য পনির উদ্দিন আহমেদ, কুড়িগ্রাম জেলা প্রশাসক মোহাম্মদ রেজাউল করিম, পুলিশ সুপার সৈয়দা জান্নাত আরা, উপজেলা নির্বাহী অফিসার নুরে তাসনিম, অফিসার ইনচার্জ রাজু সরকার প্রমুখ।

আরও খবর

Sponsered content

Powered by