দেশজুড়ে

রামপালে মডেল মসজিদ ও ইসলামিক সংস্কৃতিক কেন্দ্রের উদ্বোধন

  প্রতিনিধি ৩০ অক্টোবর ২০২৩ , ৭:১৯:১২ প্রিন্ট সংস্করণ

রামপালে মডেল মসজিদ ও ইসলামিক সংস্কৃতিক কেন্দ্রের উদ্বোধন

বাগেরহাটের রামপালে মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রের শুভ উদ্বোধন করা হয়েছে।

আজ সোমবার (৩০অক্টোবর) সকালে নারায়ণগঞ্জের রূপগঞ্জে বঙ্গবন্ধু বাংলাদেশ-চীন মৈত্রী প্রদর্শনী কেন্দ্রে আয়োজিত এক অনুষ্ঠানের মা্ধ্যমে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধাণমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা একযোগে দেশের বিভিন্ন জেলা ও উপজেলায় নির্মিত এ মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রের শুভ উদ্বোধন ঘোষনা করেন। রামপালে মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রের শুভ উদ্বোধন উপলক্ষে উপজেলা প্রশাসন ও ইসলামিক ফাউন্ডেশন, রামপালের উদ্যেগে মসজিদ প্রাঙ্গণে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

উপজেলা নির্বাহী অফিসার নাজিবুল আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খুলনা সিটি করপোরেশনের বার বার নির্বাচিত মেয়র ও খুলনা মহানগর আওয়ামী লীগের সভাপতি তালুকদার আব্দুল খালেক।

সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাগেরহাট জেলা প্রশাসক মোহাঃ খালিদ হোসেন।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মোল্লা আঃ রউফ, উপজেলা পরিষদের চেয়ারম্যান সেখ মোয়াজ্জেম হোসেন, সহকারী কমিশনার (ভূমি) শেখ সালাউদ্দিন দিপু ও রামপাল থানার অফিসার-ইন-চার্জ এস. এম. আশরাফুল আলম।

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ নুরুল হক লিপন, মহিলা ভাইস চেয়ারম্যান মোসাঃ হোসনেয়ারা মিলি, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি অধ্যক্ষ (অবঃ) মোতাহার রহমান, ইউপি চেয়ারম্যান মোঃ আব্দুল্লাহ ফকির,জেলা পরিষদ শেখ মনির আহমেদ প্রিন্স, সাবেক ইউপি চেয়ারম্যান শেখ নুরুল আমিন, গাজী গিয়াস উদ্দিন, গাজী আকতারুজ্জামান, মোঃ বজলুর রহমান, উপজেলা দূর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি ও ইমাম আকবর আলী, উপজেলা ছাত্রলীগের সভাপতি মোঃ হাফিজুর রহমানসহ উপজেলার বিভিন্ন মসজিদের ইমাম-মুয়াজ্জিন, সরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তাবৃন্দ, সুশীল সমাজের প্রতিনিধিবৃন্দ ও এলাকার বিভিন্ন শ্রেণি ও পেশার মানুষ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য সরকার ২০১৭ সালে ৯ হাজার ৪৩৫ কোটি টাকা ব্যয়ে প্রতিটি জেলা ও উপজেলায় একটি করে মোট ৫৬৪টি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র স্থাপন শীর্ষক (দ্বিতীয় সংশোধিত) প্রকল্পটি গ্রহণ করে। তিন ক্যাটাগরিতে ৪৩ শতাংশ জমির ওপর মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রগুলো নির্মিত হচ্ছে। এর মধ্যে জেলা ও সিটি করপোরেশন পর্যায়ে চারতলা, উপজেলা পর্যায়ে তিনতলা এবং উপকূলীয় এলাকায় চারতলা মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র নির্মাণ করা হচ্ছে। এ প্রকল্পের আওতায় আজ ৬ষ্ঠ ধাপে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা দেশের বিভিন্ন জেলা-উপজেলায় আরও ৫০টি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র উদ্বোধন করেছেন।

আরও খবর

Sponsered content

Powered by