দেশজুড়ে

রায়পুরে প্রাথমিক বিদ্যালয়ে সাইন্স জোন ও মিউজিয়াম স্হাপন

  প্রতিনিধি ১১ সেপ্টেম্বর ২০২৩ , ৫:২৪:২২ প্রিন্ট সংস্করণ

রায়পুরে প্রাথমিক বিদ্যালয়ে সাইন্স জোন ও মিউজিয়াম স্হাপন

লক্ষ্মীপুরের রায়পুরে কোমলমতি  শিক্ষার্থীদের বিজ্ঞানমনস্ক করে গড়ে তোলা ও তাদের মেধা বিকাশের লক্ষ্যে লক্ষ্মীপুরের রায়পুরে ৬ টি প্রাথমিক বিদ্যালয়ে সাইন্স জোন, স্মার্ট লাইব্রেরি অ্যাপস ও মিউজিয়াম উদ্বোধন  করা হয়েছে। এর মধ্যে ৩ টি বিদ্যালয়ে শেখ রাসেল সাইন্স জোন ও ৩ টি বিদ্যালয়ে শেখ রাসেল মিউজিয়াম স্থাপনার মধ্য দিয়ে এ অঞ্চলের শিক্ষাক্ষেত্রে নতুন দিগন্তের সূচনা হয়েছে। প্রাথমিক বিদ্যালয়ে এমন সংযোজন ব্যতিক্রম এবং দেশে প্রথম উদ্যেগ বলে জানা যায়।

সোমবার (১১ সেপ্টেম্বর) উপজেলার চরপাতা এসএইচএম সরকারী প্রাথমিক বিদ্যালয়ে স্থাপিত শেখ রাসেল সাইন্স জোন ও উত্তর চর আবাবিল সরকারী প্রাথমিক বিদ্যালয়ে পৃথক আয়োজনে শেখ রাসেল মিউজিয়াম আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালে অংশ নিয়ে এ কার্যক্রমের উদ্বোধন করেন লক্ষ্মীপুর-২ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট নুরউদ্দিন চৌধুরী নয়ন।

রায়পুর উপজেলা নির্বাহী কর্মকর্তা অনজন দাশের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যক্ষ মামুনুর রশিদ, সহকারী কমিশনার (ভূমি) রাসেল ইকবাল, প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. মইনুল ইসলাম, সহকারী শিক্ষা কর্মকর্তা টিপু সুলতান, আইসিটি কর্মকর্তা শুভ্রজিৎ রায়, বিআরডি কর্মকর্তা আব্দুছ ছাত্তার। 

একই দিন একযোগে উপজেলার চর আবাবিল সরকারী প্রাথমিক বিদ্যালয়, চরবংশী মজিদিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়, হাওলাদার সরকারী প্রাথমিক বিদ্যালয়, চরকাচিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়, উত্তর রায়পুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ে শেখ রাসেল সাইন্স জোন ও শেখ রাসেল মিউজিয়াম  এর পৃথক কার্যক্রম এর সূচনা হয়।

উপজেলা পরিষদ ও স্থানীয় ইউনিয়ন পরিষদগুলোর রাজস্ব তহবিল থেকে এসব প্রকল্পে বরাদ্দ দেয়া হয় বলে জানা যায়।

আরও খবর

Sponsered content

Powered by