দেশজুড়ে

রায়পুরে শিশু পার্কের উদ্বোধন

  প্রতিনিধি ৩০ সেপ্টেম্বর ২০২৩ , ৩:৪৯:২৯ প্রিন্ট সংস্করণ

রায়পুরে শিশু পার্কের উদ্বোধন

লক্ষ্মীপুরের রায়পুর উপজেলা প্রশাসনের উদ্যোগে বাস্তবায়িত শিশু পার্কের উদ্বোধন হয়েছে।

পৌরসভা  সংলগ্ন চরপাতা ইউনিয়নের শিংয়ের পুল এলাকায় রায়পুর-চাঁদপুর আঞ্চলিক মহাসড়কের খাল পাড়ে এ শিশু পার্কের উদ্বোধন করেন স্থানীয় সাংসদ(লক্ষ্মীপুর-২) এ্যাড. নুর উদ্দিন চৌধুরী নয়ন। প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে উদ্বোধনের দিনটি বেছে নিয়েছেন প্রশাসন। 

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান অধ্যক্ষ মামুনুর রশিদ,উপজেলা নির্বাহী কর্মকর্তা অনজন দাশ, সহকারী কমিশনার (ভূমি) রাসেল ইকবাল, উপজেলা ভাইস চেয়ারম্যান মারুফ বিন জাকারিয়া, উপজেলা প্রকৌশলী সুমন মুন্সি, রায়পুর থানার অফিসার ইনচার্জ শিপন বড়ুয়া,  পৌর আওয়ামীলীগের সম্পাদক আবু সাইদ জুটন,তানভীর হায়দার চৌধুরী রিংকু,বিভিন্ন ইউ পি চেয়ারম্যান সহ উপজেলা প্রসাশনের কর্মকর্তাবৃন্দ।

এদিকে গত চার মাস আগে ৩ একর সরকারি খাস জায়গা দখলমুক্ত করে উপজেলা প্রশাসনের উদ্যোগে গড়ে তোলা হচ্ছে দৃষ্টিনন্দন উপজেলা প্রশাসন শিশুপার্কটি। শিশুদের মানসিক বিকাশের লক্ষ্যে নির্মিত শিশু পার্কে নানা খেলনার উপকরণ ছাড়াও পার্কের দেওয়ালে ভাষা আন্দোলনসহ স্বাধীনতা সংগ্রামের নানা চিত্র তুলে ধরা হয়েছে। 

স্থানীয় ইউপি চেয়ারম্যান রশিদ মানুস বলেন, রায়পুরে শিশু-কিশোরদের বিনোদনের কোনো সু-ব্যবস্থা নেই। দীর্ঘদিন পরে হলেও আমাদের ইউনিয়নে একটি শিশুপার্ক নির্মাণ হওয়ায় এলাকাবাসী আনন্দিত। এখন থেকে পার্কে গেলে ক্লান্তি দূর হবে। মনটা আনন্দে ভরে ওঠে। বিকেলে বাচ্চাদের নিয়ে খেলাধুলা করা যাবে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) অনজন দাশ বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর গ্রাম হবে শহর এই স্লোগানে প্রধানমন্ত্রীর শুভ জন্মদিন উপলক্ষে শিশু পার্কের উদ্বোধন করা হয়েছে। আগামীতে দর্শনার্থীদের সুযোগ-সুবিধা আরো বাড়ানোর জন্য পার্কের বাইরে ও ভেতরের কাজ করা হবে।

আরও খবর

Sponsered content

Powered by