রংপুর

রাষ্টীয় মর্যাদায় সাংবাদিক আলী আশরাফ সমাহিত

  প্রতিনিধি ১৩ জুলাই ২০২১ , ৭:৩৩:৫১ প্রিন্ট সংস্করণ

রংপুর ব্যুরো:

রাষ্ট্রীয় মর্যাদায় সমাহিত হয়েছে রংপুর বিভাগের সাংবাদিককতার বাতিঘর ঐতিহাসিক দহগ্রাম-আঙ্গরপোতা তিনবিঘা করিডোরের বন্দিমানুষকে নিয়ে প্রথম রিপোর্টকারী বাংলাদেশ টেলিভিশনের রংপুর প্রতিনিধি বীর মুক্তিযোদ্ধা আলী আশরাফকে।

মঙ্গলবার বাদ যোহর নগরীর কামালকাছনা জামে মসজিদ মাঠে তাকে গার্ড অব অনার প্রদান করেন রংপুর জেলা প্রশাসন। পরে মসজিদে নামাজে জানাযা অনুষ্ঠিত হয়। এতে অংশ নেয় সিটি মেয়র মোস্তাফিজার রহমান, জেলা প্রশাসন, মেট্রোপলিটন পুলিশ প্রশাসন, পুলিশ প্রশাসন, জেলা পরিষদ প্রশাসন, প্রেসক্লাব, বাংলাদেশ ফটো জার্নালিষ্ট এসোসিয়েশন, সাংবাদিক ইউনিয়ন, রিপোর্টার্স ক্লাব, সিটি প্রেসক্লাবসহ বিভিন্ন সাংবাদিক সংগঠন।

পরে তার মরদেহ আনা হয় প্রেসক্লাবের সামনে। নুরপুর কবরস্থানে তাকে সমাহিত করা হয়। রংপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক রফিক সরকার জানান, সোমবার রাত ৮ টায় রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি।

২০১৭ সালের ৮ জুন তিনি স্ট্রোক করেন। এসময় প্রথমে তাকে নেয়া হয়েছিল কছির উদ্দিন মেমোরিয়াল মেডিকেল কলেজ হাসপাতালে। সেখান থেকে দুই দিন পর তাকে নেয়া হয় রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের আইসিইউতে। তার বøাড প্রেসার ছাড়াও ডায়াবেটিস ও অন্যান্য রোগ ছিল। এর পর তাকে উন্নত চিকিৎসার জন্য তাঁকে ঢাকা নিয়ে যাওয়া হয়েছিল। সেখানে তার নিউরো বিষয়ক অস্ত্রপাচার করা হয়েছিল। দীর্ঘদিন অসুস্থ হয়ে ঘরবন্দি জীবনযাপন করছিলেন।

তিনি মহান মুক্তিযুদ্ধে অংশগ্রহনের পর রংপুর থেকে বাংলাদেশ টেলিভিশন, দৈনিক সংবাদ, আমাদের সময়সহ প্রথম শ্রেণির গণমাধ্যমে সাংবাদিকতা করেছেন।

আরও খবর

Sponsered content

Powered by