ঢাকা

রূপগঞ্জের দাউদপুর ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে অনিয়মের অভিযোগে মানববন্ধন

  প্রতিনিধি ১০ ফেব্রুয়ারি ২০২২ , ৬:১৭:৩৬ প্রিন্ট সংস্করণ

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি:

 

নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার দাউদপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুরুল ইসলাম জাহাঙ্গীরের বিরুদ্ধে অনিয়মের অভিযোগে ইউপি সদস্য ও এলাকাবাসী মানববন্ধন করেছে। গতকাল ১০  ফেব্রুয়ারিবৃহস্পতিবার দুপুরে রূপগঞ্জ উপজেলা পরিষদ কমপ্লেক্সের সামনে মানববন্ধন করে উপজেলা নির্বাহী অফিসারের কাছে তারা স্বারকলিপি প্রদান করে।

মানববন্ধনে ইউপি সদস্য, এলাকাবাসী,সুবিধাবঞ্চিত কর্মহীন নারী-পুরুষ, আওয়ামীলীগ, অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ অংশ নেয়। মানববন্ধন পূর্বক উপজেলা কমপ্লেক্স মাঠে আয়োজিত সভায় সভাপতিত্ব করেন দাউদপুর ইউনিয়ন পরিষদের ৯নং ওয়ার্ড সদস্য ও যুবলীগ নেতা আজিজুল মালুম।

সভায় বক্তব্য রাখেন ইউপি সদস্য জাকির হোসেন, হাসিবুর রহমান, শফিকুর রহমান, আনোয়ার হোসেন স্বপন, সংরক্ষিত মহিলা সদস্য মিনারা বেগম, নাছরিন বেগম, দাউদপুর ইউনিয়ন যুবলীগের সাবেক সহ সভাপতি বাবুল হোসেন, আওয়ামীলীগ নেতা তমিজউদ্দিন, দেলোয়ার হোসেন, আলাউদ্দিন, সাইজউদ্দিন, আব্দুল লতিফ, আব্দুল রহিম, দাউদপুল ইউনিয়ন যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক উজ্জল মিয়া, উপজেলা যুবলীগ নেতা লায়েজ মিয়া, ইসমাইল হোসেন সোহেল, শুক্কুর আলী প্রমুখ।

সভায় বক্তারা বলেন, দাউদপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুরুল ইসলাম জাহাঙ্গীর ইউনিয়ন পরিষদ আইনের অধীনে প্রণীত বিধিমালা জনস্বাস্থ্য, জনসার্থ, জননিরাপত্তা বিপন্ন করছে। দলীয় ক্ষমতার দাপটে তিনি সরকারি বরাদ্দ, মাতৃকালীন, প্রতিবন্ধি, বয়স্ক ও বিধবা ভাতার কার্ডের তালিকা বাছাইয়ে স্বজনপ্রীতি অনিয়ম করে যাচ্ছেন। ইউনিয়ন পরিষদের মাসিক সমন্বয় সভা, সাধারণ সভা, বরাদ্দ বিশেষ সভা, কর্মশালা, ওয়ার্ড সভা, বাজেট সভা, স্থায়ী কমিটির সভা না করেই তিনি এখানে নিজের তৈরি আইন বাস্তবায়ন করছেন। তাতে ইউনিয়ন পরিষদের উন্নয়ন কাজ যথার্থ না করে নিজের স্বার্থ হাসিল করছেন। নিজের আধিপত্য বিস্তার করে ইউপি সদস্য ও সাধারণ মানুষের সাথে বিদ্বেষমূলক আচরণ ও হয়রানি করছেন। আবাসন প্রকল্পের পক্ষ নিয়ে কৃষকদের জমি না কিনেই দখলে নিয়ে তিনি বালু ভরাট করছেন। প্রতিবাদ করলেই হামলা মামলার শিকার হতে হচ্ছে। অবিলম্বে সকল অনিয়ম বন্ধ করতে হবে। অন্যথায় আন্দোলনের কর্মসূচি ঘোষণা করা হবে।

পরে রূপগঞ্জ উপজেলা নির্বাহী অফিসারের কাছে তারা স্বারকলিপি প্রদান করেন।
এব্যাপারে অভিযুক্ত দাউদপুর ইউপি চেয়ারম্যান নুরুল ইসলাম জাহাঙ্গীর তাঁর বিরুদ্ধে আনিত অভিযোগ অস্বীকার করে বলেন, পূর্ব শত্রুতা ও প্রতিহিংসামূলক আমার বিরুদ্ধে এ কর্মসূচি বাস্তবায়ন করা হয়েছে।

আরও খবর

Sponsered content

Powered by