দেশজুড়ে

শস্যদানায় ফুটে উঠল বঙ্গবন্ধু, প্রধানমন্ত্রী

  প্রতিনিধি ৬ মার্চ ২০২৪ , ৭:৪৭:৪৩ প্রিন্ট সংস্করণ

শস্যদানায় ফুটে উঠল বঙ্গবন্ধু, প্রধানমন্ত্রী

বুধবার (৬ মার্চ) নাটোরের সিংড়ায় ৩ দিনব্যাপী কৃষি প্রযুক্তি মেলার উদ্বোধন করা হয়েছে। মেলায় কালোজিরা, সরিষা দানা, মসুর ডাল, কাউন, মুগ ডাল, ধান, আতপ চাল, তিল, তিসি ও মুলা বীজের সমন্বয়ে আঁকা হয়েছে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতিকৃতি এবং শস্য চিত্রের সমন্বয়ে মেলায় রয়েছে সিংড়ার মানচিত্র ও সবজি নৌকা।

এছাড়াও মেলায় ছাদ বাগান, মডেল পুষ্টি বাগান, বস্তায় আদা চাষ, ডালি পদ্ধতিতে সবজি চাষ, কৃষির পুরাতন যন্ত্রপাতি প্রদর্শন, চলনবিল জীববৈচিত্র্য রক্ষা কমিটিসহ কৃষি উপকরণের মোট ২৪ স্টল রয়েছে। উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে বিভিন্ন চিত্রকর্ম তৈরিসহ এই মেলার আয়োজন করে উপজেলা কৃষি বিভাগ।

ডাক টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি প্রতিমন্ত্রী অ্যাডভোকেট জুনাইদ আহমেদ পলক ভিডিও কনফারেন্সে যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্য রাখেন ও এই মেলার শুভ উদ্বোধন করেন। পরে সাড়ে ৩৪ লাখ টাকা ব্যয়ে কৃষি যন্ত্রপাতি ও উপকরণ সংরক্ষণাগারের নবনির্মিত ভবন উদ্বোধন ও ভর্তুকি মূল্যে পাঁচজন কৃষকের মাঝে ধান কাটার রিপার মেশিন বিতরণ ও উপজেলার তিনটি শিক্ষাপ্রতিষ্ঠানের শতাধিক শিক্ষার্থীর মাঝে আমগাছের চারা বিতরণ করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন- উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শামীমা হক রোজি, উপজেলা কৃষি কর্মকর্তা খন্দকার ফরিদ, প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. ইফতেখারুল ইসলাম, চলনবিল জীববৈচিত্র্য রক্ষা কমিটির সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম, কৃষি সম্প্রসারণ কর্মকর্তা মাহমুদুল হাসান প্রমুখ।

আরও খবর

Sponsered content

Powered by