দেশজুড়ে

শান্তি প্রতিষ্ঠা কমিটির বম নেতৃবৃন্দের প্রতি হুমকি

  প্রতিনিধি ২৬ সেপ্টেম্বর ২০২৩ , ৪:১৬:৫১ প্রিন্ট সংস্করণ

শান্তি প্রতিষ্ঠা কমিটির বম নেতৃবৃন্দের প্রতি হুমকি

বান্দরবানে চলমান সংঘাত নিরসনের উদ্দেশ্যে কুকি চিন ন্যাশনাল ফ্রন্ট তথা কেএনএফের সাথে শান্তি প্রতিষ্ঠা কমিটির সশরীরে আলোচনা অনুষ্ঠানের প্রাক্কালে নতুন করে শঙ্কা তৈরি হয়েছে। আগামী ২ অক্টোবর ২০২৩ তারিখে এই সংলাপ হবার কথা রয়েছে।

ইতিপূর্বে দুই দফায় ভিডিও কনফারেন্সের মাধ্যমে আলোচনা অনুষ্ঠিত হলেও কোন উল্লেখযোগ্য অগ্রগতি হয়নি। তাই সশরীরে আলোচনা হবার কথা শুনে সকলের মনে আশার সঞ্চার হয়েছে।

বিশ্বস্ত সূত্রে জানা যায়, এই সংলাপ আয়োজনের সম্ভাব্য দিন তারিখ ক্ষন প্রকাশিত হবার পর থেকে শান্তি প্রতিষ্ঠা কমিটির সদস্য ও বম সোশ্যাল কাউন্সিলের সভাপতি লালজারলম বম এবং সাধারণ সম্পাদক লালথানজেল বম কে প্রাণনাশের হুমকি দেয়া হচ্ছে। 

ব্যক্তিগত নিরাপত্তার স্বার্থে এই হুমকি কোন গোষ্ঠী বা দল থেকে দেয়া হচ্ছে তা প্রকাশ করতে উভয়ে অস্বীকৃতি জানায়। সংশ্লিষ্ট সূত্র থেকে আরও জানা যায় যে, নিরাপত্তা জনিত কারণে লালজারলম বম এবং লালথানজেল বম কাউন্সিল অ্যাসোসিয়েশন থেকে পদত্যাগ করার বিষয়ে একটি সভাও অনুষ্ঠিত হয়। 

এছাড়াও দুজনেই শান্তি কমিটির থেকে নিজেদের কার্যক্রম গুটিয়ে নেয়ার ব্যাপারে সিদ্ধান্ত নিয়েছেন। 

প্রাণনাশের হুমকির বিষয়টি জানতে পেরে শান্তি কমিটির চেয়ারম্যান তথা জেলা পরিষদের চেয়ারম্যান জনাব ক্য শৈ হ্লা তাদের নিরাপত্তার বিষয়টি দেখার জন্য আইনশৃঙ্খলা বাহিনীকে অবহিত করবেন বলে আশ্বস্ত করেছেন।

আরও খবর

Sponsered content

Powered by