দেশজুড়ে

শেষ মুহুর্তের প্রচারণায় নাটোর-৪ আসনে সরব ৪ প্রার্থী

  প্রতিনিধি ৪ জানুয়ারি ২০২৪ , ৬:২৮:৩৫ প্রিন্ট সংস্করণ

শেষ মুহুর্তের প্রচারণায় নাটোর-৪ আসনে সরব ৪ প্রার্থী

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নাটোর-৪ (গুরুদাসপুর-বড়াইগ্রাম) আসনে প্রচারণায় সরব ৪ জন প্রার্থী। তবে ব্যালটে পাওয়া যাবে ৯ প্রার্থীর নাম ও প্রতীক। প্রচারণায় মাঠ গরম করে রেখেছে আওয়ামীলীগের মনোনীত নৌকা প্রতীক ও আ.লীগের মনোনয়ন বঞ্চিত স্বতন্ত্র প্রার্থীর ট্রাক প্রতীক। নৌকার প্রার্থী হয়েছেন বর্তমান এমপি ও জেলা আ’লীগের স্বাস্থ্য-জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা. সিদ্দিকুর রহমান পাটোয়ারী।

স্বতন্ত্র হিসেবে ট্রাক প্রতীক নিয়ে প্রচারণার মাঠ তুঙ্গে রেখেছেন প্রয়াত এমপি ও সাবেক জেলা আ.লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক আব্দুল কুদ্দুস এর পুত্র জেলা আ.লীগের তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক আসিফ আব্দুল্লাহ বিন কুদ্দুস শোভন। এছাড়া মধ্যম পর্যায়ে প্রচারণা চালাচ্ছেন আ.লীগের মনোনয়ন বঞ্চিত গুরুদাসপুর পৌর আ.লীগের সভাপতি ও সাবেক উপজেলা পরিষদের চেয়ারম্যান জাহিদুল ইসলাম। তার প্রতীক ঈগল। মধ্যম পর্যায়ের প্রচারণা চালিয়ে আলোচনায় এসেছেন আ’লীগ পরিবারের সন্তান বিশিষ্ট ব্যবসায়ী স্বতন্ত্র প্রার্থী সুজন আহম্মেদ। তার প্রতীক দোলনা।

শুধুমাত্র পোস্টারেই দেখা গেছে ৪ জন প্রার্থীকে তারা হলেন, জাতীয় পার্টি (জেপি) এর এস.এম সেলিম রেজা (বাই সাইকেল), বাংলাদেশ কংগ্রেস পার্টির শান্তি রিবারু (ডাব), তৃনমুল বিএনপির প্রার্থী আব্দুল খালেক সরকার (সোনালী আঁশ), বাংলাদেশ জাতীয়তাবাদী আন্দোলনের গাজী আবু সায়েম রতন (নোঙর)। এই আসনে জাতীয় পার্টির প্রার্থী আলাউদ্দিন মৃধা’র নাম সরকারী কাগজে ও ব্যালটে থাকলেও তিনি নির্বাচন বয়কট করে ব্যক্তিগত কাজে এলাকার বাইরে অবস্থান করছেন। গত ২১ ডিসেম্বর সংবাদ সম্মেলন ডেকে আলাউদ্দিন মৃধা নির্বাচন থেকে সড়ে দাঁড়ানোর ঘোষণা দেন। তবে ব্যালটে তার লাঙল প্রতীক থাকছেই।

নির্বাচনের দিন যতই ঘনিয়ে আসছে ততই জনসভা, পথসভা, বাড়ি বাড়ি গিয়ে ভোট চাওয়া বেড়ে গেছে প্রার্থী ও প্রার্থীর কর্মীদের। নাটোর-৪ আসনে মূল লড়াই হবে নৌকা ও ট্রাকের মধ্যে। স্থানীয় আ.লীগের সিংহভাগ নেতা-কর্মীরা ট্রাকের পক্ষে প্রচারণা চালাচ্ছেন। এ ব্যাপারে উপজেলা আ.লীগের সভাপতি আব্দুল কুদ্দুস মিয়াজী বলেন, ‘আমরা নৌকার বিরুদ্ধে নই। আমরা মূলতঃ নৌকার মাঝির বিরুদ্ধে অবস্থান নিয়েছি।

কারণ নৌকার প্রার্থী ডা. সিদ্দিকুর রহমান পাটোয়ারী আ.লীগের বিচ্ছিন্ন একজন নেতা। তার সাথে উপজেলা আ.লীগ বা এর অঙ্গ সংগঠনের কোন নেতার রাজনৈতিক কোন সম্পর্ক এখন পর্যন্ত তৈরি হয় নাই।’ বনপাড়া পৌর মেয়র ও পৌর আ.লীগের সভাপতি অধ্যাপক কেএম জাকির হোসেন বলেন, ‘স্বতন্ত্র প্রার্থী আসিফ আব্দুল্লাহ বিন কুদ্দুস শোভনের পিতা নাটোর-৪ আসনের ৫ বারের নির্বাচিত এমপি ছিলেন। সে আ.লীগ পরিবারের যোগ্য সন্তান, একজন বীর মুক্তিযোদ্ধার সন্তান।

পক্ষান্তরে নৌকার প্রার্থী ডা. সিদ্দিকুরের পরিবারে কেউ কোনদিন আ.লীগ করেনি। তাই আমরা স্বতন্ত্র প্রার্থীর ট্রাক প্রতীকের পক্ষে অবস্থান নিয়েছি।’ এই ভোট যুদ্ধে কে জিতবে এমন প্রশ্নের জবাবে নৌকা ও ট্রাক প্রতীকের প্রার্থী ও তাদের কর্মীরা নিজ নিজ অবস্থানে তাদের আত্মবিশ্বাসের কথা ব্যক্ত করেন। তবে মাঠ পর্যায়ের সাধারণ ভোটাররা মনে করছেন, নৌকা ও ট্রাকের মধ্যে হাড্ডাহাড্ডি লড়াই হবে।

আরও খবর

Sponsered content

Powered by