ঢাকা

আইডিএবি’র কিশোরগঞ্জ জেলা কমিটি গঠন

  প্রতিনিধি ২৫ জানুয়ারি ২০২৪ , ৭:১২:৫১ প্রিন্ট সংস্করণ

আইডিএবি'র কিশোরগঞ্জ জেলা কমিটি গঠন

বীমা এখন বিকাশমান শিল্প।বীমা নিয়ে অতীতে অনেক নেতিবাচক কথা হলেও সেটা অনেকটা কমে এসেছে। এখন দরকার এই শিল্প বিকাশে দক্ষ ও প্রশিক্ষিত বীমা কর্মী তৈরি করা।যার উদ্যোগ ইতোমধ্যে বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ গ্রহণ করেছেন। সেই সাথে বীমা কর্মীদের নানাবিধ সমস্যা ও কর্মের ন্যায্য দাবি দাওয়া আদায়ে “ইন্স্যুরেন্স ডেভেলপমেন্ট এ্যাসোসিয়েশন বাংলাদেশ (আইডিএবি)ও কাজ করছে বলে জানান কেন্দ্রীয় কমিটির চেয়ারম্যান এম জিএম সজল।

সোমবার (২২ জানুয়ারি) প্রগতি লাইফ ইন্স্যুরেন্স কোম্পানির কিশোরগঞ্জ জেলা কার্যালয়ের হলরুমে জেলা কমিটি গঠনকল্পে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইন্স্যুরেন্স ডেভেলপমেন্ট এ্যাসোসিয়েশন বাংলাদেশ (আইডিএবি) ‘র কেন্দ্রীয় কমিটির প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান এম জি এম সজল।

নবগঠিত কিশোরগঞ্জ জেলা কমিটির সভাপতি হিসেবে প্রগতি লাইফ ইন্স্যুরেন্স লিমিটেড এর জি এম ও ইনচার্জ এফ এম আব্বাস উদ্দীন ও সাধারণ সম্পাদক ট্রাস্ট ইসলামি লাইফ ইন্স্যুরেন্স এর এ এমডি আবু বকর ছিদ্দিক নির্বাচিত হয়।

কমিটির অন্যান্য নির্বাচিত সদস্যরা হলো সিনিয়র সহ সভাপতি স্বদেশ লাইফ ইন্স্যুরেন্স এর পি ডি মো:এস এম সোহাইল সোহেল,সহ সভাপতি মার্কেন্টাইল লাইফ ইন্স্যুরেন্স এর জি এম নাসির উদ্দীন,সাংগঠনিক সম্পাদক আলফা ইসলামি লাইফ ইন্স্যুরেন্স এর বিএম মো: মিজানুল হক,সহ-সাংগঠনিক আলফা ইসলামি লাইফ ইন্স্যুরেন্স এর ইউ এম মাহবুব হাসান,কোশাধ্যক্ষ ট্রাস্ট ইসলামি লাইফ ইন্স্যুরেন্স এর হাদিউল ইসলাম,সহ কোশাধ্যক্ষ ট্রাস্ট ইসলামি লাইফ ইন্স্যুরেন্স এর মো:মাসুদুল হক,প্রচার ও প্রকাশনা সম্পাদক সোনালি লাইফ ইন্স্যুরেন্স এর আজিজুল ইসলাম,মহিলা বিষয়ক সম্পাদক প্রগতি লাইফ ইন্স্যুরেন্স এর এ জি এম সুরমা আক্তার সুমি,আপ্যায়ন ও যোগাযোগ বিষয়ক সম্পাদক ট্রাস্ট ইসলামি লাইফ ইন্স্যুরেন্স এর ওমর ফারুক, কার্যকরী সদস্য পদে প্রগতি লাইফ ইন্স্যুরেন্স এর জি এম ম:মুখলেছুর রহমান ও হোমল্যান্ড লাইফ ইন্স্যুরেন্স এর ইনচার্জ কাজী অলিউল্লাহ অলি,উপদেষ্টা হিসেবে দায়িত্ব গ্রহণ করেছেন কন্টিনেন্টাল ইন্স্যুরেন্সের কিশোরগঞ্জ শাখা ইনচার্জ জনাব আনিসুর রহমান, এ বি এম সুমন আকন্দ উপস্থিত ছিলেন।

সমাপনী বক্তব্যে কেন্দ্রীয় চেয়ারম্যান আরও বলেন,এতদিন আমাদের অনেকের কাছেই অজানা ছিল যে, বাংলাদেশের স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আমাদের মতো বীমা জগতেরই একজন সদস্য ছিলেন। তিনি ষাট দশকে আলফা ইন্স্যুরেন্স কোম্পানিতে ১ মার্চ থেকে কর্মরত ছিলেন। তাই ১ মার্চকে সরকারের পক্ষ থেকে বীমা দিবস হিসেবে ঘোষণা করা হয়েছে।

প্রকারান্তরে মাননীয় প্রধানমন্ত্রী বলেছেন, এই শিল্পের উন্নয়নের জন্য যা করণীয় তা তিনি করবেন এবং শিল্পের শৃঙ্খলা বজায় রেখে সরকারি রাজস্ব খাতে অবদান রাখার জন্য পরামর্শ দিয়েছেন। আমরা বিশ্বাস করি, বীমা শিল্পে যারা জড়িত রয়েছেন তার প্রতিটি কথা বাস্তবায়নে নিরলস চেষ্টা করে যাবেন।

আরও খবর

Sponsered content

Powered by