ঢাকা

শ্রীপুরের বালি ভর্তি ট্রলারের সাথে যাত্রীবাহী নৌকার সংঘর্ষে নিহত ২

  প্রতিনিধি ১৮ আগস্ট ২০২১ , ৬:০৫:৪৪ প্রিন্ট সংস্করণ

শ্রীপুর (গাজীপুর)প্রতিনিধি:

গাজীপুরের শ্রীপৃুর উপজেলার উড়াহাটি এলাকায় (খীরু) নদীতে নৌকা ভ্রমনে গিয়ে বালি ভর্তী ট্রলারের সাথে যাত্রীবাহী নৌকার মুখোমুখি সংঘর্ষে পানিতে ডুবে তানভীর হোসেনের (৩০) লাশ উদ্ধার করেছে ফায়ার সার্ভিস। এসময় ভালুকা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক ডা: অমিত সাহা নিখোঁজ ছিল। পরে গতকাল বুধবার সকালে খীরুনদী থেকে জেলেরা নিখোঁজ ডা: অমিত সাহার মরদেহ জেলেদের জালে পাওয়া যায়। মঙ্গলবার (১৭ আগস্ট) দিবাগত মধ্যরাত সাড়ে ১২ টায় ফায়ার সার্ভিস তাদের উদ্ধার কাজ আজকের জন্য সমাপ্ত ঘেষানা করে। শ্রীপুর থানার সহকারী উপ-পরিদর্শক (এএসআই) সাইদুর রহমান এর সত্যতা নিশ্চিত করেছেন।

মঙ্গলবার রাত ৯টায় বালিভর্তি ট্রলারের সঙ্গে যাত্রীবাহী নৌকার মুখোমুখি সংঘর্ষ হলে পানিতে পড়ে তানভীর হোসেন ও চিকিৎসক অমিত সাহা (৩৯) নিখোঁজ হয়। খবর পেয়ে ময়মনসিংহ ফায়ার সার্ভিসের ডুবুরী দল ঘটনাস্থলে গিয়ে রাত সাড়ে ১১টায় তানভীর হোসেনের মরদেহ উদ্ধার করে। তানভীর ভালুকা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সামনে বন্ধু মাল্টিমিডিয়ার (কম্পিউটারের দোকান) স্বত্ত্বাধিকারী। নিখোঁজ চিকিৎসক ভালুকা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার হিসেবে কর্মরত ছিল।

ভালুকা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মাহফুজ আরা বেগম জানান, বিকেল ৪টার দিকে ভালুকা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কয়েকজন চিকিৎসক ও স্টাফসহ ১৫/২০ জন নৌকা ভ্রমণে যায়। এক পর্যায়ে নৌকা নিয়ে তারা পাশের শ্রীপুর উপজেলায় উড়াহাটি এলাকার খীরু নদীতে চলে যান। পরে সেখান থেকে ফেরার পথে শ্রীপুর উপজেলার কাওারাইদ ইউনিয়নের ধামলই এলাকায় পৌঁছালে রাত সাড়ে ৮টার দিকে বিপরীত দিক থেকে আসা একটি বালিভর্তি ট্রলারের সাথে তাদের নৌকার মুখোমুখি সংঘর্ষ হয়।

ভালুকা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সালমা খাতুন জানান, নৌকা-ট্রলার সংঘর্ষে হলে নৌকা থেকে যাত্রীরা নদীর পানিতে পড়ে যায়। পরে অনেকেই পানি থেকে সাঁতরে উঠে আসতে পারলেও তানভীর ও চিকিৎসক অমিত সাহা উঠতে পারেনি। পরে বুধবার সকালে জেলেদের জালে তার লাশ পাওয়া যায়।

ময়মনসিংহ ফায়ার সার্ভিসের ডুবুরীদলের প্রধান ফখরুল ইসলাম জানান, খবর পেয়ে ভালুকা ও ময়মনসিংহ ফায়ার সার্ভিসের উদ্ধারকর্মী এবং ডুবুরীরা চেষ্টা চালিয়ে রাত সাড়ে ১১ টার দিকে তানভীর নামে একজনের মরদেহ উদ্ধার করেছেন। অমিত সাহা নামে একজন চিকিৎসক নিখোঁজ রয়েছেন। রাত পৌণে ১টার দিকে উদ্ধারকাজ স্থগিত করা হয়েছে। আজকে ডা: অমিত সাহার লাশ নদী থেকে উদ্ধার করেছে।

 

Powered by