চট্টগ্রাম

সকল দেশের সাথে সম্পর্ক অটুট রাখতে সরকার দৃঢ়প্রতিজ্ঞ: পররাষ্ট্রমন্ত্রী

  প্রতিনিধি ১৬ জানুয়ারি ২০২৪ , ৫:৪২:৩০ প্রিন্ট সংস্করণ

সকল দেশের সাথে সম্পর্ক অটুট রাখতে সরকার দৃঢ়প্রতিজ্ঞ: পররাষ্ট্রমন্ত্রী

ইউরোপীয় ইউনিয়ন ও আমেরিকা নিষেধাজ্ঞা দিবে, গার্মেন্টস বন্ধ হয়ে যাবে, সাধারণ জনগণ রাস্তায় নেমে আসবে, দেশে দুর্ভিক্ষ দেখা দিবে ঠিক তখনি বিএনপি ক্ষমতায় আসবে তাদের এ দাবি বা আশঙ্কা কতটুকু যুক্তিযুক্ত এ প্রশ্নের জবাবে পররাষ্ট্রমন্ত্রী বলেন, সকল দেশের সাথে বাংলাদেশের সম্পর্ক অত্যন্ত চমৎকার। ইউরোপ ও আমেরিকাসহ সকল দেশের সাথে সম্পর্ক আরো গভীর করার মাধ্যমে আমরা দেশকে এগিয়ে নিয়ে যাবো। বিএনপি দেশের জন্য আল্লাহর কাছে কি প্রার্থনা করে জানি না। তবে তাদের এ অশুভ-কামনায় বাংলাদেশের কোন কিছু অশুভ হবে না।

নবনিযুক্ত পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ মঙ্গলবার (১৬ জানুয়ারী) প্রথমবার চট্টগ্রাম আগমন উপলক্ষ্যে চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে চট্টগ্রাম মহানগর, উত্তর ও দক্ষিণ জেলা আওয়ামী লীগ নেতৃবৃন্দের শুভেচ্ছা জ্ঞাপন শেষে সমসাময়িক বিষয়ে সাংবাদিকদের ব্রিফিংকালে এসব কথা বলেন।

ড.হাছান মাহমুদ বলেন, গত ৭ জানুয়ারি সর্বস্থরের জনগণের শতঃস্ফুর্ত অংশগ্রহণের মাধ্যমে উৎসবমুখর পরিবেশে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। বেশিরভাগ নিবন্ধিত রাজনৈতিক দল এ নির্বাচনে অংশগ্রহণ করেছে। নির্বাচনকে বাধাগ্রস্থ ও প্রশ্নবিদ্ধ করতে বিএনপি প্রতিনিয়ত আগুন সন্ত্রাস চালিয়েছে। এমনকি ৫ তারিখ রাতেও আগুন সন্ত্রাসের মাধ্যমে তারা সাধারণ ভোটারদের ভয় দেখানোর চেষ্টা করেছে। আশার কথা এই যে, এতো ভয়-ভীতি উপেক্ষা করে মানুষ নির্বাচনে অংশগ্রহণ করেছে।

মার্কিন যুক্তরাষ্ট্রের এনডিআই, আইআরআই ও ইউরোপীয় ইউনিয়ন, সার্ক, ওয়াইসি ও কমনওয়েলথ ভুক্ত দেশগুলোর পর্যবেক্ষকরা নির্বাচন পর্যবেক্ষণ করেছেন। আন্তর্জাতিকভাবে মানুষের মনোযোগ আকর্ষণ করেছে বলেই বিভিন্ন দেশের বহু পর্যবেক্ষক দল এ নির্বাচন পর্যবেক্ষণ করেছেন। পর্যবেক্ষণ শেষে তারা সকলে মত প্রকাশ করেছেন, বাংলাদেশে একটি সুষ্ঠু, সুন্দর ও অংশগ্রহণমূলক নির্বাচন হয়েছে। বিদেশী বন্ধুদের বাংলাদেশের নির্বাচন নিয়ে আগ্রহ আছে তাই তারা নির্বাচন কমিশনে গিয়েছেন। খবরের কাগজের মাধ্যমে আমি জানতে পেরেছি নির্বাচন কমিশন যে তথ্য উপাত্ত দিয়েছে এতে তারা সন্তুষ্ট হয়েছে।

এ সময় চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র বীর মুক্তিযোদ্ধা রেজাউল করিম চৌধুরী, দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোতাহেরুল ইসলাম চৌধুরী এমপি, জেলা পরিষদের চেয়ারম্যান এটিএম পেয়ারুল ইসলাম, মহানগর আওয়ামী লীগের সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী, উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি এম এ সালাম, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক মেয়র আ জ ম নাছির উদ্দীন, উত্তর জেলা সাধারণ সম্পাদক শেখ আতাউর রহমান, দক্ষিণ জেলা সাধারণ সম্পাদক মো. মফিজুর রহমান, মহিউদ্দিন বাচ্চু এমপি, রাঙ্গুনিয়া উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা স্বজন কুমার তালুকদার, বোয়ালখালী উপজেলা চেয়ারম্যান রেজাউল করিম রাজা, কেন্দ্রীয় শ্রমিক লীগ নেতা শফর আলী, সাবেক এমপি নোমান আল মাহমুদসহ সিনিয়র নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

আরও খবর

Sponsered content

Powered by