দেশজুড়ে

সমাজের প্রতি আমাদের অনেক দায়িত্ব রয়েছে : মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী

  প্রতিনিধি ৭ ফেব্রুয়ারি ২০২৪ , ৭:১৩:৪৯ প্রিন্ট সংস্করণ

সমাজের প্রতি আমাদের অনেক দায়িত্ব রয়েছে : মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী আব্দুর রহমান বলেন, ‘স্মার্ট বাংলাদেশ গড়ার ভেতর দিয়ে, বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার মধ্য দিয়ে বাংলার মানুষের মুখে হাসি ফুটবে। এজন্য আমাদের সকলকে বিভেদ ভুলে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে।’তিনি বলেন, ‘এই সমাজের প্রতি আমাদের অনেক দায়িত্ব রয়েছে। মাদক থেকে সমাজকে রক্ষা করা সকলের দায়িত্ব রয়েছে।

আজ মানুষের নৈতিক চরিত্রের অধঃপতন ঘটেছে। যারা রাজনীতি করেন তাদের কর্মফল যদি অহংকারের না হয় তাহলে রাজনীতি সার্থক হবে।’ তিনি আরো বলেন, ‘ নির্বাচনে কালো টাকার ছড়াছড়ি হয়েছিল। এই কালো টাকার উৎস কোথায়? সারা জীবন আলফাডাঙ্গার ভোটে এই আসনের প্রার্থী বিজয়ী হয়েছে। আর এবার সেই আলফাডাঙ্গায় ১০ হাজার ভোটে আওয়ামী লীগের প্রার্থী হেরেছে।’ মন্ত্রী আব্দুর রহমান বলেন, ‘এই জনপদকে গভীর ভাবে ভালোবেসেছি বলেই এলাকার উন্নয়ন করে চলেছি।

আজ এই সমাজ ধ্বংস হয়ে যাক তা চাই না। ২০০১ সালে যখন বিএনপি -জামায়াত ক্ষমতায় আসে তখন তারা আমাদের পতাকা রাজাকারের গাড়িতে তুলে দিয়েছিলো। তখন মা-বোনদের উপর নির্যাতন হয়েছিল। আমরা সেইদিনে আর ফিরতে চাই না। দেশকে এগিয়ে নিতে হলে বঙ্গবন্ধুর হাতে গড়া দলকে প্রত্যন্ত এলাকায় শক্তিশালী করতে হবে। ফরিদপুরে বিষয়ে তিনি বলেন, সবাই চায় ফরিদপুরে একটি বিশ্ববিদ্যালয় হোক। সেই বিশ্ববিদ্যালয় হবে বঙ্গবন্ধুর নামে। আরো এমন উন্নয়ন করবো যা আপনারা ভাবেননি কল্পনাও করেননি। সেটা এ হবে ইনশাআল্লাহ।

মঙ্গলবার (৬ ফেব্রুয়ারি) রাত সাড়ে ৮টায় কাদিরদী নাগরিক সমাজের সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী আব্দুর রহমান এসব কথা বলেন। আব্দুর রহমান আরো বলেন, প্রতিবেশী রাষ্ট্র মায়ানমারের ১০-১২ লক্ষ মানুষ বাংলাদেশে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আশ্রয় ও খাবার দিয়ে বিশ্বে নজীর সৃষ্টি করেছেন। সেই দেশের শান্তি শৃঙ্খলা ও বাংলাদেশে আসা শরণার্থীদেরকে ফিরিয়ে নিতে তিনি বিশ্ববাসীর সহযোগিতা কামনা করেন।

বোয়ালমারী উপজেলার কাদিরদী দ্বিমুখী উচ্চ বিদ্যালয় চত্বরে কাদিরদী দ্বিমুখী উচ্চ বিদ্যালয়ের সভাপতি মো. দেলোয়ার হোসেনের সভাপতিত্বে ও উপজেলা আওয়ামী যুবলীগের যুগ্ম আহ্বায়ক এম এম শাফিউল্লাহ শাফির সঞ্চালনায় সংবর্ধনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, জেলা আওয়ামী লীগের সভাপতি শামীম হক, সাধারণ সম্পাদক শাহ মো. ইসতিয়াক আরিফ, কেন্দ্রীয় মহিলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও আব্দুর রহমানের সহধর্মিণী ডা. মির্জা নাহিদা হোসেন বন্যা, বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সভাপতি লিয়াকত সিকদার, ফরিদপুর পৌরসভার মেয়র অমিতাভ বোস, বোয়ালমারী উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি এম এম মোশাররফ হোসেন, সাধারণ সম্পাদক শাহজাহান মীরদাহ পিকুল, মধুখালী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রেজাউল হক বকু ও সাতৈর ইউপি চেয়ারম্যান রাফিউল আলম মিন্টু প্রমুখ।

সভামঞ্চে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। সংবর্ধনা শেষে রাত ৯টায় এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

আরও খবর

Sponsered content

Powered by