আইন-আদালত

সম্রাটের জামিন কেন বাতিল নয়, জানতে চেয়ে হাইকোর্টের রুল জারি

  প্রতিনিধি ৩০ আগস্ট ২০২২ , ৩:০৪:০৫ প্রিন্ট সংস্করণ

ভোরের দর্পণ ডেস্কঃ

অবৈধ সম্পদ অর্জনের মামলায় ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের বহিষ্কৃত সভাপতি ইসমাইল চৌধুরী সম্রাটের জামিন কেন বাতিল হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট।

আজ মঙ্গলবার (৩০ আগস্ট) বিচারপতি নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি খিজির হায়াতের দ্বৈত বেঞ্চ এ রুল দেয়। এ বিষয়ে আগামী ২৩ অক্টোবর পরবর্তী শুনানি অনুষ্ঠিত হবে।

গত ২২ আগস্ট চিকিৎসা সংক্রান্ত নথি দেখে, শর্তসাপেক্ষে সম্রাটকে জামিন দেয় ঢাকার বিশেষ জজ আদালত-৬ এর বিচারক আল আসাদ মো. আরিফুজ্জামান। পাসপোর্ট জমা দিতে বলা হয় তাকে।

গত ১০ আগস্ট আপিল বিভাগ তার জামিন আবেদন নামঞ্জুর করে। এর আগে গত ১১ মে সব মামলায় জামিনের পর মুক্তি পান ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের বহিষ্কৃত সভাপতি ইসমাইল হোসেন চৌধুরী সম্রাট। গত ১৮ মে  সম্রাটের জামিন বাতিল করে হাইকোর্ট। সেইসাথে সাত দিনের মধ্যে তাকে আত্মসমর্পণের নির্দেশ দেওয়া হয়।

হাইকোর্ট বলে, আইন মেনে জামিন দেয়নি নিম্ন আদালত। ২৪ মে আত্মসমর্পণ করে জামিন আবেদন করলেও, তা নামঞ্জুর করে কারাগারে পাঠায় নিম্ন আদালত। ২০১৯ সালের ১২ নভেম্বর দুই কোটি ৯৪ লাখ ৮০ হাজার ৮৭ টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে সম্রাটের বিরুদ্ধে মামলা করে দুদক।

আরও খবর

Sponsered content

Powered by