বাংলাদেশ

সময়ের আগেই ভোলায় বাস ধর্মঘট প্রত্যাহার

  প্রতিনিধি ৫ নভেম্বর ২০২২ , ৪:৫২:৩৪ প্রিন্ট সংস্করণ

ভোরের দর্পণ ডেস্কঃ

ভোলা বাস মালিক সমিতি নির্ধারিত সময়ের ছয় ঘণ্টা আগেই চলমান বাস ধর্মঘট প্রত্যাহারের সিদ্ধান্ত নিয়েছে। আজ শনিবার দুপুর ১২টা থেকে জেলার অভ্যন্তরীণ রুটে বাস চলাচল শুরু হয়েছে। এর আগে গত বৃহস্পতিবার সকাল ছয়টা থেকে আজ ছয়টা পর্যন্ত ভোলার অভ্যন্তরীণ রুটে বাস ধর্মঘটের ডাক দিয়েছিল ভোলা বাস মালিক সমিতি। তবে বাস শ্রমিকদের দাবির পরিপ্রেক্ষিতে ধর্মঘট প্রত্যাহারের সিদ্ধান্ত নেয় বাস মালিক সমিতি।

ভোলা বাস শ্রমিক ইউনিয়নের সভাপতি মো. মিজানুর রহমান বলেন, ‘বাস বন্ধ থাকায় শ্রমিকেরা না খেয়ে দিন কাটাচ্ছেন। যাত্রীরাও ভোগান্তির শিকার হচ্ছেন। ৫ টাকার জায়গায় ৫০ টাকা খরচ হচ্ছে। এ কারণে আমরা বাস মালিক সমিতির নেতাদের কাছে বাস ছাড়ার অনুরোধ করেছি।’

এদিকে যাত্রীদের সঙ্গে কথা বলে জানা যায়, ভোলা থেকে চরফ্যাশন পর্যন্ত অটোরিকশায় প্রত্যেকের ভাড়া ১৪০ থেকে ১৫০ টাকা। তবে বাস বন্ধ থাকায় অটোরিকশাগুলো ৬০০ থেকে ৮০০ টাকা ভাড়া নিচ্ছে বলে দাবি করেছেন যাত্রীরা।

গত বৃহস্পতিবার রাত থেকে ভোলার অভ্যন্তরীণ সড়কে বাস চলাচল বন্ধ থাকায় যাত্রীরা ভোগান্তিতে পড়েন। বাস বন্ধ থাকার সুযোগে সিএনজিচালিত অটোরিকশা ও ভাড়ায়চালিত মোটরসাইকেলে নির্ধারিত ভাড়ার চেয়ে চার থেকে পাঁচ গুণ ভাড়া বেশি নেওয়া হচ্ছিল।

ভোলা বাস মালিক সমিতির সাধারণ সম্পাদক আবুল কালাম বলেন, বরিশাল বিভাগীয় বাস মালিক সমন্বয় পরিষদের নির্দেশে এবং মহাসড়কে অবৈধ থ্রি-হুইলার বন্ধে তারা বাস ধর্মঘট ডেকেছিলেন। কোনো রাজনৈতিক অ্যাজেন্ডা বাস্তবায়নের জন্য নয়। তবে বাসশ্রমিকদের কথা চিন্তা করে তারা আজ দুপুর ১২টায় ভোলার অভ্যন্তরীণ সব রুটে বাস চলাচল শুরু করেছেন।

আরও খবর

Sponsered content

Powered by