বাংলাদেশ

সময় বাড়ছে না, ৩১ জানুয়ারিই শেষ হচ্ছে বাণিজ্য মেলা

  প্রতিনিধি ২৯ জানুয়ারি ২০২২ , ৫:১৫:২৫ প্রিন্ট সংস্করণ

ভোরের দর্পণ ডেস্ক:

আন্তর্জাতিক বাণিজ্য মেলার সময় আর বাড়ছে না। নির্ধারিত সময়, ৩১ জানুয়ারিই শেষ হচ্ছে প্রথমবারের মতো রাজধানী পূর্বাচলে আয়োজিত মেলার কার্যক্রম।

আজ শনিবার (২৯ জানুয়ারি) দুপুরে রপ্তানি উন্নয়ন ব্যুরোর (ইপিবি) সচিব ও মেলার পরিচালক মো. ইফতেখার আহমেদ চৌধুরী এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, মন্ত্রিপরিষদ বিভাগের আরোপিত বিধিনিষেধের মধ্যেই স্বাস্থ্যবিধি অনুসরণ করে আমরা বাণিজ্যমেলার কার্যক্রম চালিয়ে যাচ্ছি। তবে নির্ধারিত সময় ৩১ জানুয়ারিই মেলা শেষ হচ্ছে। মেলার সময় আর বাড়ছে না। শেষদিনে মেলার সমাপনী অনুষ্ঠানের আয়োজন করা হবে।

তিনি আরও বলেন, ছুটির দিনগুলোতে ক্রেতাদের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো, ফলে ব্যবসায়ীরা মোটামুটি লাভবান হয়েছেন। আমার ছোট বড় যে সব ব্যবসায়ীর সঙ্গে কথা হয়েছে, তারা বলেছেন লাভে আছেন।

মেলার পরিচালক বলেন, দুই বছর পর বাণিজ্য মেলার আয়োজন করে আমরা সন্তুষ্ট। আমরা শঙ্কিত ছিলাম রাস্তার জন্য দর্শনার্থীদের আগমণ নিয়ে। কিন্তু আমাদের সে শঙ্কা মিথ্যা প্রমাণ হয়েছে। এ বছর পূর্বাচলে স্থায়ী ভবনে মেলা নিয়ে ব্যবসায়ীরা শঙ্কায় ছিলেন। চ্যালেঞ্জ থাকলেও দর্শনার্থীর উপস্থিতিতে সন্তুষ্ট ছিলেন ব্যবসায়ীরা। এ বছর শহরের দর্শনার্থী থেকে গ্রামের মানুষ বেশি এসেছেন।

ব্যাপক হারে করোনা সংক্রমণ বাড়ায় বাণিজ্য মেলা বন্ধ করা এবং বইমেলার মতো আয়োজন পেছাতে এর আগে গত ২৫ জানুয়ারি  সুপারিশ করে কোভিড-১৯ জাতীয় কারিগরি পরামর্শক কমিটি। তবে এরপরও বাণিজ্যমেলা কার্যক্রম চলমান ছিলো।

গত ২১ জানুয়ারি মন্ত্রিপরিষদ বিভাগ থেকে করোনা ভাইরাসজনিত রোগ কোডিড-১৯ এর বিস্তার রোধকল্পে সার্বিক কার্যাবলী, চলাচলে ৬ দফা বিধি-নিষেধ আরোপ করে প্রজ্ঞাপন জারি করা হয়েছে। এই বিধি- নিষেধের মধ্যে মেলা কার্যক্রম চালিয়ে নেওয়ার সিদ্ধান্ত নেয় সরকার।

আরও খবর

Sponsered content

Powered by