ময়মনসিংহ

সাংবাদিক নাদিম হত্যা আরও একজন গ্রেফতার

  প্রতিনিধি ৪ জুলাই ২০২৩ , ৬:৫৬:০৭ প্রিন্ট সংস্করণ

মতিন রহমান,বকশীগঞ্জ(জামালপুর)প্রতিনিধি:

জামালপুর বকশীগঞ্জের সাংবাদিক গোলাম রব্বানী নাদিম হত্যা মামলায় নয়ন মিয়া (২৫) নামে ১ জনকে গ্রেফতার করেছে বকশীগঞ্জ থানা পুলিশ। গ্রেফতারের পর তাকে জামালপুর ডিবি পুলিশের কাছে সোপর্দ করেছেন। সোমবার দিবাগত রাতে বকশীগঞ্জ উপজেলা সাধুরপাড়া ইউনিয়নের মধ্য ধাতুয়াকান্দার নিজ বাড়ি থেকে পুলিশ তাকে গ্রেফতার করে। নয়ন মিয়া ধাতুয়াকান্দার সানোয়ার হোসেনের ছেলে।

অপর দিকে হত্যাকান্ডের ২০ দিন পেরিয়ে গেলেও ধরাছোঁয়ার বাইরে রয়েছে এজাহার ভুক্ত ১৭ আসামি। এজাহারে থাকা ২২ আসামির মধ্যে মাত্র ৫ জনকে গ্রেপ্তার করতে পেরেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

হত্যার ২০ দিন পার হলেও এজেহার ভুক্ত কোনো আসামি গ্রেপ্তার না হওয়ায় হতাশা প্রকাশ করেন নিহত সাংবাদিক গোলাম রাব্বানী নাদিমের মেয়ে রাব্বীলাতুল জান্নাত। রাব্বীলাতুল জান্নাত বলেন,আমার বাবাকে হামলা করা হলো ১৪ জুন রাতে ১৭ ঘন্টা জীবনের সাথে সংগ্রাম করে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে মৃত্যুবরণ করেন। আমার মা মনিরা বেগম ১৭ জুন ২২ জন এজহারভুক্ত ও অজ্ঞাত নামা আরো ২০/২৫ জনের বিরুদ্ধে মামলা করলেন। কিন্তু সর্বশেষ ২০ দিনের মধ্যে এজেহার ভুক্ত একটা আসামিও ধরতে পারলো নাহ! কেন ধরতে পারতেছেনা? আমাদের দেশের পুলিশবাহিনী ও আইন শৃঙ্খলা বাহিনী কি এতোটাই দুর্বল? নাকি আসামিরা তাদের চেয়ে ক্ষমতাসীন? তাদের ধরলে সমস্ত ইন্ধনকারী ও রাঘববোয়ালরা বেরিয়ে আসবে এই ভয়ে তাদের ধরা হচ্ছে না? এজেহার ভুক্ত আসামিদের না ধরার ফলে আমাদের মনে স্বাভাবিকভাবেই নানা সন্দেহ দানা বাঁধছে।

বকশীগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) সোহেল রানা জানান, সাংবাদিক নাদিম হত্যাকান্ডের ঘটনায় ধৃত আসামীদের জিজ্ঞাসাবাদে প্রত্যক্ষভাবে নয়ন মিয়ার সম্পৃক্ততা কথা জানা গেছে। পুলিশ সুপার স্যারের দিক নির্দেশনায় সোমবার রাতে গোপন সংবাদের ভিত্তিতে মধ্য ধাতুয়াকান্দা নিজ বাড়ি থেকে নয়নকে গ্রেফতার করা হয়েছে।এজেহার ভুক্ত পলাতক আসামিদের গ্রেপ্তারের প্রচেষ্টা অব্যাহত রয়েছে আসামিদের গ্রেপ্তারে যৌথবাহিনী কাজ করছে।

 উল্লেখ্য,গত ১৪ জুন বুধবার পেশাগত দায়িত্ব পালন শেষে বাড়ি ফেরার পথে পৌর শহরের পাটহাটি মোড়ে সন্ত্রাসী হামলার শিকার হন সাংবাদিক গোলাম রব্বানী নাদিম। প্রথমে তাকে বকশীগঞ্জ হাসপাতালে ও পরে জামালপুর জেনারেল হাসপাতালে নেওয়া হয়। অবস্থার অবনতি হলে  তাকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। চিকিৎসাধীন অবস্থায় ১৫ জুন বৃহস্পতিবার দুপুরে মারা যান। 

আরও খবর

Sponsered content

Powered by