বাংলাদেশ

সার্চ কমিটির কাছে কোনও নাম প্রস্তাব করবে না বিএনপি

  প্রতিনিধি ৭ ফেব্রুয়ারি ২০২২ , ৬:৫৬:৪৪ প্রিন্ট সংস্করণ

ভোরের দর্পণ ডেস্ক:

আগামী নির্বাচন কমিশন (ইসি) গঠনের লক্ষ্যে রাষ্ট্রপতির গঠন করা সার্চ কমিটির কাছে কোনও নাম বিএনপির পক্ষ থেকে প্রস্তাব করা হবে না বলে জানিয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, কারণ এই সার্চ কমিটির অধিকাংশ সদস্যই আওয়ামী লীগের সঙ্গে সম্পর্কিত।

আজ সোমবার (৭ ফেব্রুয়ারি) সকালে রাজধানীর পান্থপথের বিআরবি হাসপাতালে চিকিৎসাধীন নাটোরের গুরুদাসপুর উপজেলা সভাপতি আব্দুল আজিজকে দেখতে এসে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি একথা বলেন।

মির্জা ফখরুল দাবি করেন, সার্চ কমিটিতে যারা রয়েছেন তারা প্রত্যেকেই আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে সম্পৃক্ত। সার্চ কমিটি লোক দেখানো, এতে কোনও নাম প্রস্তাব করবে না বিএনপি। আওয়ামী লীগ সরকারের অধীনে কোনও নির্বাচনও জনগণ হতে দেবে না। নিরপেক্ষ সরকারের অধীনেই নির্বাচন দিতে হবে।

তিনি বলেন, আওয়ামী লীগকে ক্ষমতায় রাখতে আরেকটি হুদা কমিশন করার জন্যই সার্চ কমিটি কাজ করছে। তাই সার্চ কমিটি নিয়ে কোনও আগ্রহ বা প্রত্যাশাও নেই বিএনপির। নাম দেওয়ার তো প্রশ্নই উঠতে পারে না। কারণ গতবার ও তার আগেরবারের অভিজ্ঞাতা থেকে দেখেছি এইগুলো করে কোনও লাভ হয় না। সরকার যে থাকে, তার যে পছন্দনীয় লোক থাকে, তাকে দিয়ে কমিশন করে।

বিএনপির মহাসচিব বলেন, সার্চ কমিটি ও নির্বাচন কমিশন সম্পর্কে আমরা আমাদের বক্তব্য খুব স্পষ্ট করে তুলে ধরেছি। আমরা মনে করি, আওয়ামী লীগ নিজেদের ক্ষমতায় টিকে থাকার জন্য এবং আবার ক্ষমতায় যাওয়ার জন্য যা যা করা দরকার তাই করছে। অর্থাৎ তারা একটা আইন করে নিয়েছে, যেটা সম্পূর্ণভাবে জনগণের ইচ্ছার বিরুদ্ধে।

তিনি আরও বলেন, সার্চ কমিটি নতুন বোতলে পুরাতন মদ, গতবারও যেভাবে করেছে, ঠিক একইভাবে এবারও শুধু খোলস লাগিয়ে মানুষের সঙ্গে প্রতারণার করার জন্য। যে দেখো আমরা সুন্দরভাবে করছি, সবার কাছ থেকে মতামত নিচ্ছি। এ সার্চ কমিটির মধ্যেও বেশিরভাগ লোকই আওয়ামী লীগের সঙ্গে সম্পর্কিত। একজন তো আওয়ামী লীগের মনোনয়নও চেয়েছিল।

গুরুদাসপুর উপজেলা সভাপতি আব্দুল আজিজের উপর হামলার বিষয়ে মির্জা ফখরুল বলেন, গত ৪ ফেব্রুয়ারি সন্ধ্যায় একটি জানাজা শেষে বাড়ি ফেরার সময় আওয়ামী সন্ত্রাসীরা তাকে হত্যার উদ্দেশ্যে হামলা করে। তার পায়ের রগ কেটে দেওয়া হয়েছে।

স্থানীয় আওয়ামী লীগ সংসদ সদস্যের হুকুমে এ হামলা হয়েছে বলেও অভিযোগ করেন তিনি।

এসময় আরও উপস্থিত ছিলেন বিএনপির সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলু, বিএনপি চেয়ারপারসনের প্রেস উইং সদস্য শায়রুল কবির খানসহ নাটোর বিএনপি নেতারা।

আরও খবর

Sponsered content

Powered by