দেশজুড়ে

সীতাকুণ্ডে চার লাখ মিটার জালসহ আটক ৪, জরিমানা ৪০ হাজার টাকা

  প্রতিনিধি ৪ জুলাই ২০২২ , ৭:৪০:০৭ প্রিন্ট সংস্করণ

কামরুল ইসলাম চট্টগ্রাম, সীতাকুণ্ড (চট্টগ্রাম):
চট্টগ্রামের সীতাকুণ্ডে নিষেধাজ্ঞা অমান্য করে সমুদ্রে মাছ শিকারের দায়ে চারটি মাছ ধরার বোট এবং ৪ লাখ মিটার ইলিশ মাছ ধরার জাল জব্দ করেছে ভ্রাম্যমাণ আদালত। এসময় চারজনকে আটক করে ৪০ হাজার টাকা জরিমানা করা হয়। সোমবার দুপুরে সন্দ্বীপ চ্যানেলে সীতাকুণ্ড উপজেলা মৎস্য অধিদপ্তরের উদ্যেগে অভিযান চালানো হয়। ভ্রাম্যমাণ আদালতের বিচারক হিসাবে সীতাকুণ্ড উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ শাহাদাত হোসেন ও উপজেলা মৎস্য অফিসার কামাল উদ্দিন চৌধুরী।

জানা যায়, সরকারী নিষেধাজ্ঞার পরও তা অমান্য করে বরিশাল থেকে জেলেরা চট্টগ্রামের সীতাকুণ্ডের সন্দ্বীপ চ্যানেলে মাছ শিকার করতে আসে। উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোঃ শাহাদাত হোসেন বলেন, ‘সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে মাছ শিকারের অপরাধে নদীতে অভিযান চালানো হয়। এ সময় মাছ ধরার চারটি নৌকা, ৪ লাখ মিটার জাল জব্দ করা হয়। এ ছাড়া চারজনকে ১০ হাজার টাকা করে ৪০ হাজার টাকা অর্থদন্ড করা হয়।

অভিযানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন কুমিরা নৌ-পুলিশ ফাড়ির ওসি মোঃ একরাম উল্লাহ, এস আই চান মিয়া, মৎস্য দপ্তরের ইনুমেরেটর রাসেল দাস, সাদেকুল ইসলাম এবং এ এস আই মোঃ আবদুল হালিমসহ কোষ্টগার্ড কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আরও খবর

Sponsered content

Powered by