দেশজুড়ে

সীতাকুন্ড উপজেলায় সিনোফার্মের ভ্যাকসিন প্রয়োগ শুরু

  প্রতিনিধি ১৩ জুলাই ২০২১ , ৮:০৫:০৬ প্রিন্ট সংস্করণ

সীতাকুন্ড (চট্টগ্রাম) প্রতিনিধিঃ

চীনের প্রতিষ্ঠান সিনোফার্মের তৈরি করোনাভাইরাসের (কোভিড-১৯) ভ্যাকসিনের মাধ্যমে পুনরায় চট্টগ্রামের সীতাকুন্ড উপজেলায় ভ্যাকসিন প্রয়োগ কার্যক্রম শুরু হয়েছে। মঙ্গলবার সকালে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এই ভ্যাকসিন প্রয়োগ কার্যক্রম শুরু হয়।

সকাল থেকে হাসপাতালে মানুষের ভিড় বাড়তে থাকে। প্রথম দিন মোট ১৫০ জন টিকার প্রথম ডোজ গ্রহন করে। ইতোমধ্যে সীতাকুণ্ড উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৭ হাজার নতুন করে চীনের সিনোফর্মের ভ্যাকসিন হাসপাতালে পৌঁছেছে। তাই মঙ্গলবার থেকে হাসপাতালে বিনামুল্যে করোনার ভ্যাকসিন প্রয়োগ কার্যক্রম শুরু হয়েছে।

এদিকে ভ্যাকসিন প্রয়োগকে কেন্দ্র করে হাসপাতাল কর্তৃপক্ষ, ভাটিয়ারী ইউনিয়ন এবং বাঁশবাড়িয়া ইউনিয়নে চেয়ারম্যানের পক্ষ থেকে ফ্রি রেজিস্ট্রেশনের ব্যবস্থা করা হয়েছে। এব্যাপারে সীতাকুন্ড উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা নুরউদ্দিন রাশেদ বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পূনরায় করোনা সিনোফার্ম ভ্যাকসিন কার্যক্রম শুরু হয়েছে।এস এম এস পাওয়া স্বাপেক্ষে ১ম ডোজ করোনা টিকা দেওয়া যাবে। সীতাকুণ্ড উপজেলায় করোনা ভাইরাসের সংক্রমণের হার বেড়ে গেছে। টিকা গ্রহণের পাশাপাশি সবাইকে মাস্ক পড়ে এবং সামাজিক দুরত্ব বজায় রেখে সচেতন হতে হবে।

আরও খবর

Sponsered content

Powered by