দেশজুড়ে

স্মার্ট বাংলাদেশ বিনির্মানে গণমাধ্যম ও সুশীল সমাজের সাথে মতবিনিময়

  প্রতিনিধি ৯ অক্টোবর ২০২৩ , ৪:৪০:৪৯ প্রিন্ট সংস্করণ

স্মার্ট বাংলাদেশ বিনির্মানে গণমাধ্যম ও সুশীল সমাজের সাথে মতবিনিময়

বান্দরবানে স্মার্ট বাংলাদেশ বিনির্মানে গণমাধ্যম ও সুশীল সমাজের ভূমিকা শীর্ষক বিষয়ে গণমাধ্যমকর্মী ও অংশীজনদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার ৯ই অক্টোবর সকালে আঞ্চলিক তথ্য অফিস,পিআইডি,চট্টগ্রাম এর আয়োজনে এবং বান্দরবান জেলা প্রশাসন ও জেলা তথ্য অফিসের সহযোগিতায় জেলা প্রশাসক সম্মেলন কক্ষে উপ-প্রধান অথ্য অফিসার,আঞ্চলিক তথ্য অফিস,চট্টগ্রাম মীর হোসেন আহসানুল কবির এর সভাপতিত্বে মত বিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বান্দরবান জেলা প্রশাসক শাহ মোজাহিদ উদ্দিন। 

মতবিনিময় সভায় মূখ্য বক্তা হিসেবে উপস্থিত ছিলেন সিনিয়র উপ-প্রধান তথ্য অফিসার,তথ্য অধিদপ্তর,বাংলাদেশ সচিবালয়,মোঃ আব্দুল জলিল।

এসময় আরো উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক মোঃ ফজলুর রহমান,সহকারী পুলিশ সুপার, আমজাদ হোসেন,মহিলা বিষয়ক অধিদপ্তরের উপ-পরিচালক, আতিয়া চৌধুরী, যুব উন্নয়ন অধিদপ্তরের উপ-পরিচালক, মোঃ শহীদুল ইসলাম, ইসলামিক ফাউন্ডেশনের উপ-পরিচালক, মোঃ সেলিম উদ্দিন,জেলা প্রাথমিক শিক্ষা অফিসার, মোঃ আব্দুল মান্নান সহ বিভিন্ন সরকারি দপ্তরের উর্ধতন কর্মকর্তা,বান্দরবান প্রেসক্লাবের সভাপতি আমিনুল ইসলাম বাচ্চু,সাধারণ সম্পাদক, মিনারুল হক সহ জেলায় কর্মরত বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিক বৃন্দ। 

মতবিনিময় সভায় বর্তমান সরকারের স্মার্ট বাংলাদেশ বিনির্মানে গৃহীত কর্মপরিকল্পনা বাস্তবায়নের চিত্র তুলে ধরা হয় এবং ২০৪১ সালের মধ্যে স্মার্ট বাংলাদেশ গড়তে সরকারের বাস্তবায়নাধীন বিভিন্ন কর্মপরিকল্পনা তুলে ধরা হয়।

এসময় বক্তারা বর্তমানে টেকনোলজি ব্যবহার করে 

এসময় সাংবাদিক প্রতিনিধিরা জানান সরকারের উন্নয়ন চিত্র সঠিকভাবে তুলে ধরার ক্ষেত্রে সরকারি বিভিন্ন দপ্তরে সরকারের উন্নয়ন বাস্তবায়িত প্রকল্পের তথ্য পাওয়ার ক্ষেত্রে বিভিন্ন প্রতিবন্ধকতার কথা জানান।

এসময় প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক শাহ মোজাহিদ উদ্দিন বলেন এখন আর তথ্য পাওয়ার ক্ষেত্রে এতো বেশি অসুবিধা থাকার কথা না,সরকার বিভিন্ন সরকারি দপ্তরের তথ্য পাওয়ার জন্য ইতিমধ্যেই তথ্য অধিকার আইন প্রনয়ণ করেছে,তাছাড়া সরকারি দপ্তর গুলো তাদের নিজস্ব ওয়েবসাইটে তথ্য হালনাগাদ করছে।এতে আমরা সহজেই তথ্য গুলো জানতে পারি।

এসময় প্রধান অতিথি জেলা প্রশাসক শাহ মোজাহিদ উদ্দিন এই সরকারের আমলে বান্দরবান জেলায় যোগাযোগ, শিক্ষা,স্বাস্থ্য,অবকাঠামো গত উন্নয়ন,আবাসন,পর্যটনশীল্পের উন্নয়ন সহ বিভিন্ন উন্নয়ন চিত্র তুলে ধরেন।এবং জেলার সার্বিক উন্নয়নে প্রস্তাবিত বিভিন্ন পরিকল্পনা গুলো তুলে ধরেন।

সর্বোপরি বাংলাদেশ কে বিশ্বে একটি উন্নয়নশীল দেশ হিসেবে বিশ্বের কাছে তুলে ধরার ক্ষেত্রে সঠিক উন্নয়ন চিত্র তুলে ধরার জন্য সাংবাদিকদের সঠিক তথ্য তুলে ধরার আহ্বান জানানো হয়।

আরও খবর

Sponsered content

Powered by