চট্টগ্রাম

হাটহাজারীতে সড়ক নির্মাণ কাজে অনিয়মের অভিযোগ

  প্রতিনিধি ১০ সেপ্টেম্বর ২০২৩ , ৪:৫২:৪৬ প্রিন্ট সংস্করণ

হাটহাজারীতে সড়ক নির্মাণ কাজে অনিয়মের অভিযোগ

চট্টগ্রামের হাটহাজারী উপজেলায় সড়ক নির্মাণকাজে অনিয়মের অভিযোগ উঠেছে ঠিকাদারি প্রতিষ্ঠানের বিরুদ্ধে। এতে বালির বদলে মাটি ব্যবহার করে খুবই নিম্নমানের কাজ করা হচ্ছে বলে অভিযোগ স্থানীয়দের। ঠিকাদারি প্রতিষ্ঠান মেসার্স আলিফ এন্টারপ্রাইজের নামে ওই প্রতিষ্ঠানের কাজটি করছেন ঠিকাদার ইয়াকুব।

উপজেলা প্রকৌশলী কার্যালয় (এলজিইডি) সূত্রে জানা যায়, গ্রামীণ অবকাঠামো উন্নয়নের আওতায় উপজেলার মির্জাপুর ইউনিয়নের ২নং ওয়ার্ড সফর আলী সড়কের আনিস প্যারারাল খাল থেকে গলাচিপা পর্যন্ত ১০৬৮ মিটার পিচ ঢালাই কাজ শুরু হয়েছে। সড়ক নির্মাণ কাজের কিছু অংশে কাজের মান নিয়ে এলাকাবাসীর মধ্যে অসন্তোষ দেখা দিয়েছে। বালির বদলে পাহাড়ি মাটি ব্যবহার করে নির্মাণ কাজ চালালে স্থানীয়রা বাধা দেয়। পরে উপজেলা নির্বাহী প্রকৌশলী জয়শ্রী দে অনিয়মের সংবাদ পেয়ে দ্রুত কাজ বন্ধ করে দেয়। এ কাজের প্রাক্কলিত ব্যয় নির্ধারণ করা হয়েছে ১কোটি ১৫লক্ষ ১৫ হাজার টাকা। কাজটি করছে মেসার্স আলিফ এন্টারপ্রাইজ।

এ বিষয়ে ৩ নং মির্জাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আক্তার হোসেন খান সুমন বলেন, ওই এলাকার বাসিন্দারা আমাকে ফোন করে এরকম একটি অভিযোগ দিয়েছে। আমি ঠিকাদারের সাথে কথা বলেছি। উনি এগুলো ঠিক করে দিবেন বলেছেন।

এই বিষয়ে হাটহাজারী উপজেলার প্রকৌশলী জয়শ্রী দে বলেন, আমি আসলে এই বিষয়ে আগে অবগত ছিলাম না। আপনি যখন স্পট থেকে আমাকে ফোন দিয়ে বক্তব্যের জন্য বললেন তখন আমি অবগত হই। সাথে সাথে আমি ঠিকাদারের সাথে যোগাযোগ করে রাস্তার কাজ বন্ধ করে দিয়েছি। তিনদিন পর রাস্তা থেকে মাটিগুলো তোলে আবার কাজগুলো বালি দিয়ে শুরু করিয়েছি। আমি প্রতিদিন এই বিষয়টা নিয়ে খবরা-খবর রাখছি।

Powered by