দেশজুড়ে

হামলার অভিযোগে নোবিপ্রবির ২ শিক্ষার্থী বহিষ্কার

  প্রতিনিধি ১৩ ফেব্রুয়ারি ২০২৪ , ৭:৪২:১৮ প্রিন্ট সংস্করণ

হামলার অভিযোগে নোবিপ্রবির ২ শিক্ষার্থী বহিষ্কার

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ফিল্ড ট্যুরের বাস থামিয়ে বাসে থাকা শিক্ষার্থীদের উপর হামলার অভিযোগে দুই শিক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে। মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মোহাম্মদ জসীম উদ্দিন স্বাক্ষরিত এক অফিস আদেশে এ তথ্য জানানো হয়।

অফিস আদেশে বলা হয়েছে, গত ২৩ জানুয়ারি ২০২৪ তারিখ আনুমানিক রাত ১০.২০ টা নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ফিমস বিভাগের ২০১৯-২০ শিক্ষাবর্ষের শিক্ষার্থীরা ফিল্ড ট্যুর থেকে ফেরার পথে নোয়াখালীর দত্তেরহাট বাজার সংলগ্ন ব্রিজের পূর্ব পার্শ্বে বাস থামিয়ে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের কিছু শিক্ষার্থীর নেতৃত্বে বাসে থাকা শিক্ষার্থীদের উপর সশস্ত্র হামলা চালায়।

উক্ত ঘটনার প্রকৃত সূত্র উদঘাটনের জন্য তদন্ত কমিটি গঠন করা হয় এবং তদন্ত কমিটির প্রতিবেদনের আলোকে গত ০৭ ফেব্রুয়ারি ২০২৪ তারিখ অনুষ্ঠিত নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শৃঙ্খলা বোর্ডের সভা ২০২৪/০১ সিদ্ধান্তক্রমে ফিমস বিভাগের ২০১৯-২০ শিক্ষাবর্ষের শিক্ষার্থী মো. তারেক রহমান ইমনকে ০১ (এক) বছরের জন্য বহিষ্কার এবং ৫০০০ ( পাঁচ হাজার) টাকা জরিমানা এবং আইসিই বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের শিক্ষার্থী আরিফুল হক তুহিনকে ০৬ (ছয়) মাসের জন্য বহিষ্কার করা হয়েছে।

আরও খবর

Sponsered content

Powered by