দেশজুড়ে

বাগেরহাট-২ আসনে শান্তিপূর্ন পরিবেশে নির্বাচনের ভোট গ্রহন চলছে

  প্রতিনিধি ৭ জানুয়ারি ২০২৪ , ৪:৩১:৫৫ প্রিন্ট সংস্করণ

বাগেরহাট-২ আসনে শান্তিপূর্ন পরিবেশে নির্বাচনের ভোট গ্রহন চলছে

বাগেরহাট-২ (বাগেরহাট-কচুয়া) আসনে সকাল থেকে শান্তিপূর্ণ পরিবেশে ভোট গ্রহন চলছে। ৭ ই জানুয়ারী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে বাগেরহাট-২ আসনে বাগেরহাট পৌর এলাকায় সর্বমোট ১৫ টি ভোট কেন্দ্রে সকাল ৮ থেকে ভোট গ্রহন শুরু হয়েছে। ভোট বর্জনকারী রাজনৈতিক দল গুলোর হরতাল নৈরাজ্য ও আগুন সন্ত্রাসের মাঝেও প্রশাসনের নিশ্ছিদ্র নিরাপত্তার মধ্যে উৎসবমুখর পরিবেশে ভোটারদের উপস্থিতি সন্তোষজনক।

বিশেষ করে নারী ভোটারদের উপস্থিতি এবার দেখার মতো। বিভিন্ন কেন্দ্র ঘুরে ভোটারদের ব্যাপক উপস্থিতি লক্ষ্য করা যায়। বাগেরহাট পৌরসভাধীন হাড়িখালী পৌর প্রাথমিক বিদ্যালয়,যদুনাথ কলেজিয়েট স্কুল, খানজাহান আলী কলেজ,বাগেরহাট সরকারি উচ্চ বিদ্যালয়,বাসাবাটি সরকারি প্রাথমিক বিদ্যালয়,সড়ক ও জনপথ অফিস,সরকারী পিসি কলেজ কেন্দ্রের অপেক্ষমান ভোটারদের সাথে কথা বলে জানা যায়, এই কেন্দ্রে শান্তিপূর্ণ ভাবে ভোট গ্রহন চলছে।

সুনির্দিষ্ট কোন প্রার্থীকে ভোট দিতে চাপ প্রয়োগের কোন তথ্য পাওয়া যায় নি। দেশের বিভিন্ন স্থানে নাশকতামূলক কর্মকান্ডে তাদের মধ্যে ভীতিকর পরিস্থিতি থাকলেও প্রশাসনের তৎপরতা দেখে তারা ভোটাধিকার প্রয়োগ করতে এসেছেন। অনেকে আবার ইচ্ছা থাকা স্বত্তেও নাশকতার ভয় ও হরতাল সমর্থকদের হুমকি ধমকির মুখে ভোট দিতে আসতে ভয় পাচ্ছেন। বিভিন্ন কেন্দ্রের প্রিজাইডিং অফিসারের সাথে কথা বলে জানা যায় যে, সকাল থেকে ভোটারদের উপস্থিতি অনেক ভালো।

সময় গড়াবার সাথে সাথে ভোটারদের উপস্থিতি আরোও বৃদ্ধি পাচ্ছে। উল্লেখ্য যে, বাগেরহাট-২ আসনে বিভিন্ন দলের মোট ৬ জন প্রার্থী নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন। সকালে বাংলাদেশ আওয়ামীলীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী শেখ তন্ময় আমলাপাড়া মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রে তার ভোটাধিকার প্রয়োগ করেন। তৃনমূল বিএনপির প্রার্থী এ্যাড.মরিয়ম সুলতানা পিসি ডেমা ভোট কেন্দ্রে ভোটাধিকার প্রয়োগ করেন।

দুপুর পর্যন্ত ভোট গ্রহনে কোন জালিয়াতি বা অনিয়ম না হওয়ায় তারা স্বন্তুষ্টি প্রকাশ করেন। নির্বাচন প্রকৃয়া এভাবে চললে তারা দু’জনই জয়ের ব্যাপারে আশাবাদী বলে জানান। এছাড়াও জাতীয় পার্টির হাজরা শহিদুল ইসলাম, জাকের পার্টির খাঁন আরিফুর রহমান, জাতীয়তাবাদী আন্দোলনের সোলায়মান শিকদার ও একমাত্র স্বতন্ত্র প্রার্থী এস.এম আজমল হোসেন তাদের স্ব-স্ব কেন্দ্রে ভোট প্রদান করেন।

আরও খবর

Sponsered content

Powered by