চট্টগ্রাম

হিফজুল কুরআন প্রতিযোগিতায় তানভির হাসান প্রথম

  প্রতিনিধি ৬ নভেম্বর ২০২৩ , ৪:১১:৫৭ প্রিন্ট সংস্করণ

হিফজুল কুরআন প্রতিযোগিতায় তানভির হাসান প্রথম

‘হুফফাজুল কুরআন ফাউন্ডেশন বাংলাদেশ’ চট্টগ্রাম দক্ষিণের আওতাধীন বাঁশখালী উপজেলা শাখার হিফজুল কুরআন প্রতিযোগিতায় তানভির হাসান (৮) নামে এক শিশু শিক্ষার্থী ‘ক’ গ্রুপে অংশগ্রহণ করে প্রায় ‘শতাধিক’ প্রতিযোগীকে পেছনে ফেলে সর্বোচ্চ নাম্বার পেয়ে প্রথম স্থান অধিকার করেছেন। সে বাঁশখালী উপজেলার শীলকূপের মনকিচর জালিয়াখালী নতুন বাজারস্থ দারুণ নাজাত আদর্শ মাদরাসার হিফজ বিভাগের শিক্ষার্থী।

গত ৪ নভেম্বর হুফফাজুল কুরআন ফাউন্ডেশন বাংলাদেশ এর উদ্যোগে চট্টগ্রাম দক্ষিণের আওতাধীন বাঁশখালী উপজেলা শাখার হিফজুল কুরআন প্রতিযোগিতা জমকালো আয়োজনের মাধ্যদিয়ে বৈলছড়ি দারুল উলুম মারকাজুচ্ছুন্নাহ মাদরাসায় সম্পন্ন হয়েছে।

এ সময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন হুফফাজুল কুরআন ফাউন্ডেশন বাংলাদেশ চট্টগ্রাম বাঁশখালী শাখার প্রধান উপদেষ্টা হাফেজ মাওলানা ওসমান, সভাপতি হাফেজ মাওলানা আব্দুল্লাহ, সাধারণ সম্পাদক হাফেজ মাওলানা হেলাল উদ্দীনসহ জেলা, উপজেলার বিভিন্ন নেতৃবৃন্দ।

তানভির হাসান ‘ক’ গ্রুপে প্রথম স্থান অধিকার করে জেলা পর্যায়ে উত্তীর্ণ হয়। সে শীলকূপ ইউনিয়নের মনকিচর গ্রামের জালিয়াখালী নতুন বাজারস্থ প্রবাসী নুর মোহাম্মদের ছেলে। পুরষ্কার হিসেবে তাকে নগদ অর্থ, ক্রেস্ট, প্রশংসাপত্র, সনদসহ ইয়েস কার্ড প্রদান করা হয়।

দারুন নাজাত আদর্শ মাদরাসার পরিচালক হাফেজ মুহাম্মদ সেলিম উদ্দীন বলেন, ‘তানভির হাসান আমাদের গর্ব। সে মেধাবী শিক্ষার্থী। তার অর্জনে আমরা গর্বিত। ছোট ছোট অর্জনগুলো আমাদের শিক্ষার্থীদের বড় অর্জনের প্রতি উৎসাহিত ও উদ্বুদ্ধ করবে বলে আমরা বিশ্বাস করি। আমরা আশাবাদী আরো বড় পরিসরে আরও ভালো রেজাল্ট করতে পারবো। তাছাড়া আমাদের মাদরাসা থেকে এবারের প্রতিযোগিতায় আরো তিনজন শিক্ষার্থী বিভিন্ন ক্যাটাগরিতে উত্তীর্ণ হয়েছে।

আরও খবর

Sponsered content

‘মামুনুল হক মিনিটে মিনিটে স্ত্রী বানায়’

ঝালকাঠিতে ২ মিনিটের  ঘূর্ণিঝড়ে বিধ্বস্ত ৬ টি গ্রাম

দিনাজপুরে স্বাস্থ্যকর্মীদের মাঝে সুরক্ষা সামগ্রী বিতরণ

ভারত থেকে কো‌ভি‌শি‌ল্ডের ১০ লাখ টিকা আস‌ছে বিকেলে

বিদ্রোহীদের হামলায় মিয়ানমারে ১০ পুলিশ সদস্য নিহত

সেনাবাহিনীর সাবেক মেজর সিনহার মৃত্যুর পর ৩ জনের সঙ্গে ফোনে কথা বলেন তৎকালীন বাহারছড়া তদন্ত কেন্দ্রের প্রধান লিয়াকত। এরমধ্যে ওসি ও এসপিও রয়েছে। হত্যার বিষয়ে কথা হলেও মাদক বা অস্ত্র উদ্ধারের কোন তথ্য ফোনালাপে পাওয়া যায়নি। স্বরাষ্ট্রমন্ত্রী জানিয়েছেন, ঘটনায় এসপির সংশ্লিষ্টতা পাওয়া গেলে তাকেও আনা হবে আইনের আওতায়। টেকনাফে পুলিশের গুলিতে সেনাবাহিনীর সাবেক মেজর সিনহা নিহত হওয়ার পর বেরিয়ে আসছে চাঞ্চল্যকর তথ্য। ঘটনা তদন্তে কাজ করছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের তদন্ত কমিটি। জানা গেছে, ৩১ জুলাই রাত ৯টা ৩০ মিনিটে তৎকালীন বাহারছড়া তদন্ত কেন্দ্রের প্রধান লিয়াকত তার ব্যক্তিগত মোবাইল থেকে তৎকালীন টেকনাফ থানার ওসি প্রদীপের অফিসিয়াল নম্বরে ফোন করেন। তিন মিনিট কথা বলেন তারা। এরপর ৯ টা ৩৩ মিনিটে মালখানার ইনচার্জ কনস্টেবল আরিফের ব্যক্তিগত নম্বরে ফোন করেন। তার সাথে ১ মিনিট কথা বলেন। এরপর ৯টা ৩৪ মিনিটে কক্সবাজারের পুলিশ সুপারের ব্যক্তিগত নম্বরে ফোন করেন লিয়াকত। সেখানে তাদের কথা হয় তিন মিনিট। কথোপকথনে লিয়াকত ঘটনা সম্পর্কে এসপিকে জানান। কিন্তু সেখানে মাদক ও অস্ত্র পাওয়ার কোন কথা উল্লেখ করেননি। এরপর ওসি প্রদীপ কুমার দাসের সাথে কথা হয় এসপির। এ বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রী জানান, ঘটনাটি তদন্ত হচ্ছে। ঘটনায় এসপির সংশ্লিষ্টতা পাওয়া গেলে তাকেও আইনের আওতায় আনা হবে। স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘এসপির নাম যদি আসে আমরা দেখবো, যার নাম আসে দেখবো। আমাদের মাননীয় প্রধানমন্ত্রী কাউকেই ছাড় দিবেন না।’ তিনি আরো বলেন, ‘সাবেক মেজর সিনহার মৃত্যুর ঘটনা তদন্তে যারাই দোষী সাব্যস্ত হবে, তাদেরকে বিচারের আওতায় আনা হবে। তদন্তের মধ্যে যারা দোষী সাব্যস্ত হবেন কিংবা যারা দোষ করেছেন বলে প্রমাণিত হবে তাদের তদন্ত রিপোর্ট অনুযায়ী তাদের তাদের বিচার করা হবে।’ গত ৩১ জুলাই রাতে শামলাপুরের একটি পাহাড়ি এলাকায় শুটিং শেষে ফেরার পথে তল্লাশির সময় পুলিশের গুলিতে নিহত হন সেনাবাহিনীর সাবেক মেজর সিনহা।

Powered by