বাংলাদেশ

৪০ লিটার দুধ মাথায় ঢেলে বিএনপিতে যোগ দিলেন আ.লীগ কর্মী

  প্রতিনিধি ২ সেপ্টেম্বর ২০২৩ , ৫:৫৭:২৯ প্রিন্ট সংস্করণ

৪০ লিটার দুধ মাথায় ঢেলে বিএনপিতে যোগ দিলেন আ.লীগ কর্মী

আবুল হাসেম সরদার (৬০) নামের আওয়ামী লীগের এক কর্মী বিএনপিতে যোগ দিয়েছেন। বিএনপির ৪৫তম প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠানে উপস্থিত হয়ে তিনি মাথায় ৪০ লিটার গরুর দুধ ঢেলে আওয়ামী লীগ ত্যাগ করে বিএনপিতে যোগ দেওয়ার ঘোষণা দেন।

শুক্রবার সকাল সাড়ে ১০টার দিকে জেলা শহরের ধানুকা জেলা বিএনপির সাধারণ সম্পাদক সরদার নাসির উদ্দীন কালুর বাসভবন রানীমহলে আয়োজিত বিএনপির ৪৫তম প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে সবার সামনে তিনি দুধ দিয়ে গোসল করে বিএনপিতে যোগ দেন। 

এ সময় জেলা বিএনপির সভাপতি শফিকুর রহমান কিরণ ও সাধারণ সম্পাদক সরদার একেএম নাসির উদ্দিন কালু তাকে ফুল দিয়ে বরণ করে নেন। 

জানা যায়, শরীয়তপুর পৌরসভার ৭ নম্বর ওয়ার্ডের হুগলি এলাকার বাসিন্দা আবুল হাশেম সরদার। তিনি পৌরসভার ৭ নম্বর ওয়ার্ডের আওয়ামী লীগের কর্মী হিসেবে পরিচিত। তিনি বিভিন্ন সময়ে আওয়ামী লীগের সভা-সমাবেশে যোগ দিতেন। তিনি শুক্রবার জেলা বিএনপি আয়োজিত দলটির ৪৫তম প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে যোগ দেন। সেখানে বিএনপির নেতাকর্মীদের উপস্থিতিতে মাথায় ৪০ লিটার গরুর দুধ ঢালেন। ওই দুধ দিয়ে গোসল করে বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকীর আলোচনা সভার মঞ্চে উঠেন। মঞ্চে উঠে তিনি বিএনপিতে যোগ দেওয়ার ঘোষণা দেন। এরপর জেলা বিএনপি নেতারা তাকে ধানের শীষের তোড়া বরণ করে নেন। 

এ বিষয়ে হাসেম সরদার বলেন, আমি ৪০ বছর ধরে আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে জড়িত। দীর্ঘদিন পৌরসভার ৭ নম্বর ওয়ার্ড যুবলীগের সভাপতির দায়িত্ব পালন করেছি। বর্তমানে আমি পৌরসভা ৭ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সহসভাপতি। আওয়ামী লীগের জন্য আমি অনেক ত্যাগ স্বীকার করেছি। আওয়ামী লীগকে ক্ষমতায় আনার জন্য রাজপথে অনেক লড়াই-সংগ্রাম করেছি। অত্যাচার-নির্যাতন সহ্য করেছি। কিন্তু দল আমার মতো ত্যাগী কর্মীকে মূল্যায়ন না করে সুবিধাবাদী নব্য হাইব্রিড আওয়ামী লীগদের মূল্যায়ন করছে। তাদের সঙ্গে নিয়ে রাজনীতি করছে। আর ত্যাগী নেতাকর্মীদের দলে কোণঠাসা করে রেখেছে। তাই আমি দুধ দিয়ে গোসল করে তওবা পড়ে বিএনপিতে যোগ দিয়েছি। এখন থেকে আমি আওয়ামী লীগ সরকার পতনে বিএনপির সঙ্গে লড়াই-সংগ্রামে রাজপথে সক্রিয় থাকব।   

শরীয়তপুর পৌরসভা আওয়ামী লীগের সভাপতি এমএম জাহাঙ্গীর বলেন, হাসেম সরদার বর্তমানে আওয়ামী লীগের কোনো কমিটিতে নেই। তিনি নিজেকে আওয়ামী লীগ বলে দাবি করতেন। মূলত তিনি বিএনপিরই লোক। 

এ বিষয়ে জেলা বিএনপির সভাপতি শফিকুর রহমান কিরণ বলেন, জেলা শহরের ধানুকা রানীমহলে আয়োজিত বিএনপির ৪৫তম প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠান চলাকালে হাসেম সরদার সবার সামনে দুধ দিয়ে গোসল করে বিএনপিতে যোগদানের ইচ্ছা পোষণ করেন। তিনি দীর্ঘদিন যাবত আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে জড়িত ছিল। আমরা তার ব্যাপারে খোঁজখবর নিয়ে তাকে ফুল দিয়ে বিএনপিতে বরণ করে নিয়েছি। হাসেম সরদারের মতো বহু আওয়ামী লীগের কর্মী রয়েছে যারা বিএনপিতে যোগদানে সুযোগের অপেক্ষায় রয়েছে। আগে যারা আওয়ামী লীগ করতো এখন তারাই আওয়ামী লীগকে পছন্দ করছে না। 

আরও খবর

Sponsered content

Powered by