ঢাকা

আশুলিয়ায় তুচ্ছ ঘটনায় শিক্ষার্থীদের সাথে এলাকাবাসির সংঘর্ষ ; আহত-১০

  প্রতিনিধি ১৪ মার্চ ২০২৩ , ৮:১৩:২০ প্রিন্ট সংস্করণ

আশুলিয়া (ঢাকা) প্রতিনিধিঃ

আশুলিয়ায় তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সাথে এলাকাবাসীর দফায় দফায় সংঘর্ষ হয়েছে। এতে অন্তত ১০জন আহত হয়েছে এবং দেড় শতাধিক  দোকান-পাট ভাঙচুর করেছে শিক্ষার্থীরা। 

সোমবার রাত ৮টার দিকে আশুলিয়ার চারাবাগ ও কুমকুমারি এলাকায় বেসরকারি  ড্যাফোডিল ইউনিভার্সিটির শিক্ষার্থীদের সাথে এলাকাবাসির সংঘর্ষের এই ঘটনা ঘটে। 

স্থানীয়রা জানায়, সোমবার বিকেলে ৫টার দিকে আশুলিয়ার ড্যাফোডিল ইউনিভার্সিটির এক শিক্ষার্থীর সাথে তুচ্ছ ঘটনা নিয়ে লেগুনার শ্রমিকদের সাথে কথা কাটাকাটি হয়। একপর্যায়ে ওই শিক্ষার্থীকে মারধর করে লেগুনার শ্রমিকরা৷ ঘটনাটি ক্যাম্পাসে ছড়িয়ে পড়লে রাত ৮টার দিকে শিক্ষার্থীরা চরাবাগ মোড়ে আসে এবং একপাশ থেকে এলোপাতাড়িভাবে লোকজনকে মারধর করে। এতে ১০ জনের মত আহত হয়। এসময় দোকান-পাটে ভাঙচুর শুরু করে শিক্ষার্থীরা। প্রায় দেড় শতাধিক দোকানে এসময় ভাংচুর করা হয়। একপর্যায়ে সড়কেও আগুন জ্বালিয়ে দেয় তারা।   

আশুলিয়া ইউনিয়নের ৪ নং ওয়ার্ড সদস্য হোসেন আলী জানান, তুচ্ছ একটা বিষয় নিয়ে লেগুনায় শ্রমিকদের সাথে শিক্ষার্থীদের কথা কাটাকাটি হয়। পরবর্তীতে লেগুনার শ্রমিমকে মারধর করলে এলাকাবাসী শিক্ষার্থীদের বিরুদ্ধে প্রতিবাদ করে। এতে শিক্ষার্থীরা এলাকাবাসীর উপর চড়াও হলে এলাকাবাসী তাদের ধাওয়া দিলে চলে যায় শিক্ষার্থীরা। এরপর রাত ৮টার দিকে কয়েকশ শিক্ষার্থীরা এসে দোকান ভাঙচুর করে ও লোকজনকে মারধর করে। এরপর পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। 

আশুলিয়া থানার এসআই এমদাদুর রহমান রাতে জানান, আমরা এখন ঘটনাস্থলেই রয়েছি। এরআগে এ অঞ্চলে কয়েক দফা সংঘর্ষ হয়েছে। তবে এখন পরিস্থিতি স্বাভাবিক রয়েছে৷

আরও খবর

Sponsered content

Powered by