খেলাধুলা

৭২ বছরের রেকর্ড ভাঙলেন ভারতের মান্দানা

  প্রতিনিধি ১ অক্টোবর ২০২১ , ৪:৫৫:০৪ প্রিন্ট সংস্করণ

ভোরের দর্পণ ডেস্ক:

এলিসা পেরির খাটো লেন্থের বলটা যেন ব্যাটের আলতো পরশে সীমানা ছাড়া করলেন স্মৃতি মান্দানা। আর এই বাউন্ডারিতেই ইতিহাসের পাতায় নাম লেখালেন ভারতীয় নারী দলের এই বাঁহাতি ওপেনার। গোলাপি বলের টেস্টে প্রথম ভারতীয় নারী ক্রিকেটার হিসেবেও সেঞ্চুরি করার কৃতি গড়লেন মান্দানা। এই সেঞ্চুরিতেই ভেঙেছেন ৭২ বছর আগের এক পুরোনো রেকর্ডও।

টেস্টে অস্ট্রেলিয়ার মাটিতে ব্যক্তিগত সর্বোচ্চ রানের রেকর্ড এত দিন ছিল মলি হাইডের দখলে। ১৯৪৯ সালে এই ব্রিটিশ নারী ক্রিকেটার অসিদের বিপক্ষে ১২৪ রান করেছিলেন। ১২৭ রানের ইনিংসে সেই রেকর্ড এখন নিজের করে নিয়েছেন মান্দানা।

ব্যাটিংয়ের মায়াবী স্নিগ্ধতা ছড়িয়েছেন মান্দানা। ইনিংসের শুরু থেকে শেষ পর্যন্ত চোখে মায়ঞ্জন এঁকে দেওয়ার মতোই ব্যাটিং করেছেন তিনি। কখনো স্কয়ার ড্রাইভ কখনো স্ট্রেইট ড্রাইভ কখনো আবার কোমর উচ্চতার বলগুলো পুল করে সীমানা ছাড়া করেছেন। অস্ট্রেলিয়ার বিপক্ষে একমাত্র টেস্টে আজ দ্বিতীয় দিনে ৮০ রান নিয়ে ব্যাটিং শুরু করেছিলেন মান্দানা।

সেঞ্চুরি থেকে ২০ রান দূরে থেকে দিনের শুরুতে বেশ দেখেশুনে খেলেছেন মান্দানা। ব্যক্তিগত ৯৩ রানের সময় যেন আর তর সইল না। ৫২তম ওভারে পেরিকে দুইবার সীমানা ছাড়া করে পৌঁছে যান তিন অঙ্কে। শেষ পর্যন্ত তাঁর ইনিংস থেমেছে ১২৭ রানে। এই সেঞ্চুরিতে বেশ কিছু রেকর্ড গড়েছেন তিনি। অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্টে এক ইনিংসে সর্বোচ্চ রানের রেকর্ড এখন এই ভারতীয় ওপেনারের। অস্ট্রেলিয়ার মাটিতে তাদের বিপক্ষে ভারতীয় নারী ক্রিকেটারদের মধ্যে প্রথম সেঞ্চুরিরও মালিক হলেন মান্দানা।

আরও খবর

Sponsered content

Powered by