ভারত

৭ দিন রবীন্দ্রসংগীত শুনতে চান অমিত শাহ!

  প্রতিনিধি ২১ ডিসেম্বর ২০২০ , ১২:৪৩:৩৭ প্রিন্ট সংস্করণ

ভোরের দর্পণ ডেস্ক:

ছুটি পেলে সাত দিনের জন্য শান্তিনিকেতনে এসে রবীন্দ্রসংগীত শুনে সময় কাটাতে চান অমিত শাহ। রোববার ( ২০ ডিসেম্বর) একদিনের বোলপুর ও শান্তিনিকেতন সফরে এসেছিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। বিশ্বভারতীতে গিয়ে নিজের এই ইচ্ছের কথা জানান তিনি। রোড শোয়ের আগে ঘণ্টা দুয়েক শান্তিনিকেতনেও কাটান তিনি।

আনন্দবাজার পত্রিকার প্রতিবেদনে বলা হয়, সকাল সাড়ে ১১ টার দিকে শ্রীনিকেতনে নামেন অমিত। সেখান থেকে যান রবীন্দ্রভবনের সামনে। রবীন্দ্রভবন চত্বর ঘুরে তার পরে উপাসনা মন্দির হয়ে যান বাংলাদেশ ভবনে।

বাংলাদেশ ভবন থেকে বেরিয়ে সাংবাদিকদের মুখোমুখি হন অমিত শাহ। বলেন, ‘আজ অত্যন্ত সৌভাগ্যের দিন। বিশ্বভারতীতে এসে সেই মহামানবকে শ্রদ্ধা জানানোর সুযোগ পেলাম, যিনি গোটা বিশ্বে ভারতীয় জ্ঞান, দর্শন, কলা, সাহিত্যকে ছড়িয়ে দিয়েছিলেন। বিশ্বের বিভিন্ন দেশের ভাষা ও সাহিত্যের সঙ্গে ভারতীয় ভাষা ও সাহিত্যের সামঞ্জস্য স্থাপনের কাজ করেছিলেন শান্তিনিকেতনে। প্রতিষ্ঠানের শতবর্ষে আবারও ভারতীয় ভাবধারাকে পুরো বিশ্বে ছড়িয়ে দেওয়ার দায়িত্ব আমাদের নিতে হবে।’

তবে, বিশ্বভারতীর এক কর্মকর্তা জানান, বাংলাদেশ ভবনে অমিত শাহ বলেছেন, তিনি ঈশ্বরের কাছে চাইবেন, যেন সাত দিন ছুটি পাওয়া যায়। তাহলে বিশ্বভারতীর মনোরম পরিবেশে এসে রবীন্দ্রসংগীত উপভোগ করবেন।

এ সময় বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে শাল ও রবীন্দ্রনাথ ঠাকুরের ছবি উপহার হিসেবে তুলে দেওয়া হয়েছে অমিত শাহের হাতে।

আরও খবর

Sponsered content

Powered by