বাংলাদেশ

আটকের পর মুক্তি পেলেন ‘শিশুবক্তা’ রফিকুল (ভিডিও)

  প্রতিনিধি ২৫ মার্চ ২০২১ , ৭:৩২:০৭ প্রিন্ট সংস্করণ

ভোরের দর্পণ ডেস্ক:

রাজধানীর মতিঝিলে মোদি বিরোধী বিক্ষোভে পুলিশের হাতে আটক হওয়ার কয়েক ঘণ্টা পর মুক্তি পেয়েছেন ‘শিশুবক্তা’ খ্যাত মাওলানা রফিকুল ইসলাম।

বৃহস্পতিবার (২৫ মার্চ) বিকেল ৫টা ১০ মিনিটে পল্টন থানা থেকে মুক্তি পাওয়ার পর ফেসবুক লাইভে এসে তিনি সংবাদমাধ্যমকে এ কথা জানিয়েছেন।

লাইভে তিনি বলেন, ‘আমি শুধু আপনাদের সমানে এসেছি একটা বিষয় জানানো জন্য যে, আমি এখন সম্পূর্ণ মুক্ত। পল্টন থানায় কিছুক্ষণ ছিলাম। এখন খুব টায়ার্ড। পরে সবকিছু বলবো।’

তিনি আরও বলেন, ‘আমি কাউকে দেখানোর জন্য সেখানে (মতিঝিলে) যায়নি। আমি ইসলামী মূল্যবোধ থেকে…, যে মোদি বাংলাদেশে আসবে, তাকে লাল গালিচা সংবর্ধনা দেওয়া হবে, লাল গোলাপের শুভেচ্ছা দেওয়া হবে, সেটা দেখতে একজন মুসলমান হিসেবে খারাপ লাগবে।’

রফিকুল ইসলাম বলেন, ‘গাজীপুরে আমার মাদ্রাসায় মাহফিল আছে। যে কারণে আমি গাড়ি নিয়ে মতিঝিল থানা থেকে মাদ্রাসার দিকে যাচ্ছি।’

এদিকে একইদিন সকালে বাংলাদেশের সুবর্ণজয়ন্তীর অনুষ্ঠানের ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফরের বিরোধিতা করে রাজধানীর মতিঝিল শাপলাচত্বর এলাকায় বিক্ষোভ করেন বাংলাদেশ ছাত্র ও যুব অধিকার পরিষদের নেতাকর্মীরা।

সে সময় পুলিশের সঙ্গে তাদের ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এ সময় ঘটনাস্থল থেকে ‘শিশুবক্তা’ রফিকুল ইসলাম মাদানিকে আটক করে পুলিশ। এছাড়া ঘটনাস্থল থেকে আরও ৩৩ জনকে আটক করা হয়।

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) মতিঝিল বিভাগের উপকমিশনার (ডিসি) সৈয়দ নুরুল ইসলাম বলেন, কোনো ধরনের অনুমতি না নিয়ে তারা মতিঝিল এলাকায় বিক্ষোভ করেন। এসময় এ বিক্ষোভে বাধা দিলে পুলিশ ও বিক্ষোভকারীদের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া হয়। এতে পুলিশের সাতজন সদস্য আহত হয়। ঘটনাস্থল থেকে আটক করা হয়েছে ৩৩ জনকে। যার মধ্যে ছিলেন ‘শিশুবক্তা’ হিসেবে পরিচিত রফিকুল ইসলাম।

আরও খবর

Sponsered content

Powered by