ঢাকা

আশুলিয়ায় অস্ত্রের মুখে জিম্মি করে টাকাসহ স্বর্ণালংকার লুট

  প্রতিনিধি ২২ জানুয়ারি ২০২৪ , ৭:১৩:৫৮ প্রিন্ট সংস্করণ

আশুলিয়ায় অস্ত্রের মুখে জিম্মি করে টাকাসহ স্বর্ণালংকার লুট

ঢাকার আশুলিয়ায় মায়ের দোয়া ভিলা নামে একটি ডুবপ্লেক্স বাড়িতে ডাকাতির ঘটনা ঘটেছে। এঘটনায় বাড়িওয়ালাকে বেঁধে ও অস্ত্রের মুখে জিম্মি করে নগদ ২৮ লাখ টাকা ও ৭০ ভরি স্বর্ণালংকার লুট করে নিয়ে যায় ডাকাত দল।

সোমবার দিবাগত রাত দুইটার দিকে আশুলিয়ার নিশ্চিন্তপুর এলাকার আব্দুল মান্নান মোল্লার বাড়িতে এঘটনা ঘটে। খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছেন পুলিশ।

ভুক্তভোগী বাড়িওয়ালা মান্নান মোল্লা বলেন, আমরা দুইতলা ভবনের দুই তলায় বসবাস করি। নিচতলায় ডাকাতরা জানালার গ্রীল কেটে ঘরে প্রবেশ করে। এসময় শব্দ হলে আমি নিচে নেমে আসি। নিচতলায় আসা মাত্র তিন থেকে চারজন আমাকে ধরে বেঁধে ফেলে এবং অস্ত্রের মুখে পরিবারের সকলকে জিম্মি করে। পরে ঘরে থাকা নগদ ২৮লাখ টাকা ও ৭০ ভরি স্বর্ণালংকার নিয়ে পালিয়ে যায়। 

তিনি আরও বলেন, গোটা বাড়িতে পুরুষ মানুষ বলতে আমি আর আমার ছেলেই ছিলো। আমার মেয়েরা বাড়িতে বেড়াতে এসেছে। তাদের স্বর্ণালংকারসহ প্রায় ৭০ ভরি স্বর্ণালংকার লুট করে নিয়ে যায় ডাকাতরা।

এবিষয়ে জানতে আশুলিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) অমিতাভ চৌধুরী অমিতকে ফোন করা হলে তিনি বলেন, ঘটনা গতকালকের রাতের, সকালে ঘটনাস্থলে সিনিয়র স্যারেরা গিয়েছিল তাই আমি গিয়েছিলাম বাট ঘটনার রাতে এসআই মালেক গিয়েছিল। এবিষয়ে আমি কিছুই বলতে পারবো না, নিষেধ আছে। 

পরে উপ-পরিদর্শক (এসআই) আব্দুল  মালেকের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, আমরা অনেকে গিয়েছিলাম তবে এসআই মাসুদুল আল মামুনের কাছে সব তথ্য আছে, তাকে ফোন দিলে সব তথ্য পাবেন। এরপরে ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এএফএম সায়েদকে মুঠোফোনে একধিকবার যোগাযোগের চেষ্টা করেও তাকে ফোনে পাওয়া যায়নি। 

এর আগে গত ১৪ই জানুয়ারি রোববার  ভোর সাড়ে ৪ টার দিকে আশুলিয়ার কুটুরিয়া উত্তরপারা এলাকার আমির দেওয়ানের বাড়িতে ডাকাতির ঘটনা ঘটে। এঘটনায় ডাকাতের ছুরিকাঘাতে একজন নিরাপত্তা কর্মীও নিহত হন।

Powered by