ঢাকা

আশুলিয়ায় রাতের আঁধারে অবৈধ গ্যাস সংযোগ

  প্রতিনিধি ১০ অক্টোবর ২০২৩ , ৪:২৮:০৬ প্রিন্ট সংস্করণ

আশুলিয়ায় রাতের আঁধারে অবৈধ গ্যাস সংযোগ

ঢাকার আশুলিয়ার ইয়ারপুর ইউনিয়ন ইউসুফ মার্কেট ধনাইদ এলাকায় রাতের আঁধারে আজমুদ্দিনের ছেলে ইউসুফ মন্ডলের নেতৃত্বে নাসির, গ্যাদা ও জসু অবধৈ গ্যাস সংযোগ দিয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে।

শনিবার (৭ অক্টোবর) দিবাগত রাতে প্রায় ৪০০ বাসা-বাড়িতে মোটা অংকের টাকার বিনিময়ে তার নেতৃত্বে এই অবৈধ গ্যাস সংযোগ দেওয়া হয়। 

স্থানীয়রা জানান, এরআগেও  আজমুদ্দিনের ছেলে ইউসুফ মন্ডলের নেতৃত্বে ধনাইদ এলাকায় অবৈধ সংযোগ দেয়া হয়েছিলো। এর কিছুদিন পরে তিতাস থেকে গ্যাসের লাইন বিচ্ছিন্ন করে দেয়। আবারও ইউসুফের নেতৃত্বে নাসির, গ্যাদা ও জসু গত শনিবার রাতের আঁধারে সংযোগ দেওয়া হয়েছে। এর বিনিময়ে বাড়ি প্রতি ৫ হাজার থেকে শুরু করে ১০ হাজার টাকা উত্তোলন করে। এভাবে করে সে লাখ-লাখ টাকা নিয়েছে। এবং এই সংযোগ ব্যাবহার করতে হলে তাদেরকে মাসে বাড়ি প্রতি ১ হাজার টাকা দিতে হবে। গ্যাস না থাকলে ভাড়াটিয়ারা চলে যায়। তাই এই সংযোগ নিতে বাধ্য হয়েছি। বৈধ কিংবা অবৈধ তা বুঝি না। সংযোগ পাইছি তাই নিছি।

এলাকাবাসী আরও অভিযোগ করে বলেন, নিম্নমানের সরঞ্জামাদি ব্যবহার করে রাতের আঁধারে নিয়মবহির্ভুত উপায়ে গ্যাসের পাইপ ছিদ্র করে অবৈধভাবে নতুন গ্যাস সংযোগ প্রদান করা হয়েছে। এতে নতুন গ্যাস সংযোগের স্থলে ঝালাইয়ের পরিবর্তে দেয়া হচ্ছে স্কচটেপ, পরবর্তী সময়ে এর ক্ষমতা কমে যাওয়ায় গ্যাস লিক করে বড় ধরনের দুর্ঘটনার আশঙ্কা করছেন তারা।

এক গ্রাহক অভিযোগ করে বলেন, বারবার অবৈধভাবে একাধিক গ্যাস সংযোগ দেওয়া হয়। পরে তিতাস কর্তৃপক্ষ খবর পেয়ে পূনরায় লাইন কেটে দিয়ে যায়। ফলে আমাদের বিপাকে পড়তে হয়। এখন সিলিন্ডার ব্যবহার করতে হয়। আমরা এর থেকে মুক্তি পেতে চাই।

গ্যাসচক্র ইউসুফ মন্ডলের সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে সে বলেন, আমি কোন সংযোগ দেইনি। সব মিথ্যা অভিযোগ এই বলে ফোনটি কেটে দেন।

এবিষয়ে আশুলিয়া তিতাস গ্যাসের ব্যবস্থাপনা পরিচালক (বিপণন) আবু সাদাত মোহাম্মদ সায়েম বলেন, আপাতত ইউসুফ মার্কেট এলাকার পরের অংশ লাইন এক মাস ধরে বন্ধ রয়েছে। ঐ এলাকায় ৮-৯ বার অবৈধ সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে। এর মধ্যে আব্দুল জলিলের বাড়িতে অবৈধ সংযোগ দেওয়া হয়েছিল, তা জানতে পেরে লাইন কেটে দিয়েছি। আবারও সংযোগ দেওয়া হলে তা কেটে দিবো। কারা এই লাইন দিচ্ছে তার তথ্য পেলে আমরা তাদের বিরুদ্ধে মামলা করে দিবো।

আরও খবর

Sponsered content

Powered by