দেশজুড়ে

আশুলিয়ায় ডিস ব্যবসাকে কেন্দ্র করে সংঘর্ষ

  প্রতিনিধি ২৬ ফেব্রুয়ারি ২০২২ , ৬:৫৩:১৩ প্রিন্ট সংস্করণ

আশুলিয়া (ঢাকা) প্রতিনিধিঃ

আশুলিয়ায় ডিস ব্যবসাকে কেন্দ্র করে দুই গ্রুপে সংঘর্ষের ঘটনা ঘটেছে।

শনিবার বিকালে আশুলিয়া শিমুলিয়ার রনস্থল এলাকায় স্থানীয় মেম্বার জাহাঙ্গীর ও ইউনিয়ন যুবলীগের সভাপতি আমীর হোসেন জয়ের লোকজনের মধ্যে এই সংঘর্ষের ঘটনা ঘটে। এই ঘটনায় উভয় পক্ষের অন্তত ২৮জন আহত হয়েছেন। এদের মধ্যে প্রায় ২০জনের অবস্থা গুরুতর হওয়ায় তাদেরকে বাংলাদেশ কোরিয়া মৈত্রী হাসপাতাল এবং এনাম মেডিকেল কলেজ হাপাতালে ভর্তি করা হয়েছে। এই ঘটনার পর থেকে ওই এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে। পুলিশ খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছেন

 

পুলিশ এবং প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, দীর্ঘদিন ধরে আশুলিয়ার শিমুলিয়ায় রনস্থল নামক এলাকায় ডিস ব্যবসায়ের আধিপত্য নিয়ে শিমুলিয়া ইউনিয়ন যুবলীগের সভাপতি আমির হোসেন জয় ও ১নং ওয়ার্ড মেম্বার জাহাঙ্গীর আলমের সাথে দ্বন্দ চলে আসছিলো। এরই জের ধরে শনিবার সকালে আমির হোসেন জয়ের লোকজন রনস্থল এলাকায় গিয়ে জাহাঙ্গীর আলমের লোকজনের ওপর হামলা চালায়। এতে ১৫জন গুরুতর আহত হয়ে জিরানী এলাকায় বাংলাদেশ কোরিয়া মৈত্রি হাসপাতালে ভর্তি হয়ে চিকিতসাধীন রয়েছে। পরবর্তীতে জাহাঙ্গীর আলমের লোকজন গিয়ে আমির হোসেন জয়ের বাড়িতে হামলা চালিয়ে মারধর করে। এতে তার মা জাহেলা বেগম, বাবা হাজী আতাউর রহমানসহ ১৩জন গুরুতর আহত হয়ে এনাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিতসাধীন অবস্থায় আছে।

 

এবিষয়ে শিমুলিয়া ইউনিয়ন যুবলীগের সভাপতি আমির হোসেন জয় বলেন, তার চাচা শাহ আলম খান ওই এলাকায় ডিস ব্যবসা করে আসছিলেন। জাহাঙ্গীর আলম নতুন মেম্বার হওয়ার পর আমার চাচার নিকট মাসে ২০হাজার টাকা চাঁদা দাবী করেন। ওই টাকা দিতে অস্বীকার করায় এই ঘটনা ঘটেছে।

এব্যপাারে ১নং ওয়ার্ড মেম্বার জাহাঙ্গীর আলমের সাথে কথা বলে জানা গেছে, মারামারি হয়েছে ডিস ব্যবসা নিয়ে। জয়ের চাচা শাহ আলম খান দীর্ঘদিন ডিস ব্যবসা করে আসছে। কে বা কাহারা ডিসের লাইন কেটেছেন এই অভিযোগ আমার এবং আমার লোকজনের উপর দায় চাপিয়েছে। তবে ঘটনা যখন ঘটেছে তা এক সাথে বসে সমাধান করার সিদ্ধান্ত হয়। তারা সমাধানের দিকে গুরুত্ব না দিয়ে সকালে জয়ের লোকজন আমার লোকজনের উপর অতর্কিত হামলা চালিয়ে ১৫জনকে গুরুতর আহত করেছে। ওই সময় আমি ইউনিয়ন আওয়ামীলীগ সেক্রেটারী মধু ভাইয়ের নাথে স্থানীয় এক শালিস সভায় উপস্থিত ছিলাম।

এবিষয়ে আশুলিয়া থানার উপ-পরির্শক (এসআই ) নুর মোহাম্মদ ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, আমরা ঘটনা ঘটার পরে খবর পেয়ে ঘটনাস্থলে গিয়েছি। উভয় পক্ষের মধ্যে পাল্টাপাল্টি মারামারির ঘটনা ঘটেছে এবং উভয় পক্ষের লোকজন আহত হয়েছে। তবে অভিযোগ করলে সুষ্ঠ তদন্তের মাধ্যমে মামলা গ্রহণ করা হবে বলেও জানান তিনি।

 

আরও খবর

Sponsered content

Powered by