দেশজুড়ে

আশুলিয়ায় অপহৃত উদ্ধারসহ ৩ অপহরণকারী আটক

  প্রতিনিধি ২০ জানুয়ারি ২০২২ , ৮:৩৮:১৯ প্রিন্ট সংস্করণ

মশিউর রহমান, আশুলিয়া (ঢাকা) প্রতিনিধিঃ

ঢাকার আশুলিয়ায় মাকসুদুল হক (২১) নামে এক অপহৃতকে উদ্ধারসহ তিন অপহরণকারীকে আটক করেছেন পুলিশ।

বৃহস্পতিবার দুপুরে আশুলিয়া থানার (এসআই) উপ-পরিদর্শক মোঃ হারুন-অর-রশিদ বিষয়টি নিশ্চিত করেন। এরআগে বুধবার দিবাগত রাত সাড় ১১টার দিকে আশুলিয়ার কুরগাঁও নতুনপাড়া এলাকার একটি বাসা থেকে তাদেরকে আটকসহ অপহৃতকে উদ্ধার করা হয়। এসময় পুলিশের উপস্থিতি টের পেয়ে ইকরাম (২৫) নামের আরও এক অপহরণকারী পালিয় যায়।

আটককৃতরা হলো- কিশোরগঞ্জের করিমগঞ্জ থানার দিগারহাওলা এলাকার রুবেল মিয়ার ছেলে অন্তর (২০), দিনাজপুরের পাবর্তীনগর থানার মশথপুর এলাকার মৃত কাজল হোসেনের ছেলে ইয়াছিন (১৯) এবং অন্যজন ঝিনাইদাহের কালিগঞ্জের মইশাহাটা এলাকার তোতা মিয়ার ছেলে শাহিন (১৯)। তারা সকলেই আশুলিয়ার কুরগাঁও নতুনপাড়া এলাকায় ভাড়া বাসায় থাকতো।

অপহৃত মাকসুদুল হক নরসিংদীর শিবপুর থানার দক্ষিণ সাদার চর এলাকার আব্দুর রবের ছেলে। সে আশুলিয়ার গৌরীপুর এলাকার সিবিটি সিঙ্গাপুর ট্রেনিং সেন্টারের প্রশিক্ষণার্থী।

পুলিশসূত্রে জানা যায়, বুধবার রাতে মাকসুদুল তার এক বন্ধুকে বাসে উঠিয়ে দিতে নবীনগর বাসস্ট্যান্ডে যায়। বন্ধুকে বাসে উঠিয়ে দিয়ে আসার পথে সেনা শপিং কমপ্লেক্সের সামনে পৌঁছলে একটি রিকশা পিছন থেকে তাকে ধাক্কা দেয়। এতে সে আহত হয় এবং তাকে চিকিৎসার কথা বলে কৌশলে অপহরণ করে কুরগাঁও এলাকায় নিয়ে যায় অপহরণকারীরা। এসময় তার কাছে থাকা পনেরশ টাকা ও মোবাইল ফোন ছিনিয়ে নেয়। পরে তারা তার মোবাইলের বিকাশ বা রকেটের পিন নাম্বার না দেওয়ায় তাকে বেধরক মারপিট করে ও প্রাণনাশের হুমকি দেয়। এরপরে অপহৃতের পরিবারের কাছ ফোনে ২০হাজার টাকা মুক্তিপন দাবী করে। মাকসুদুলের বোন বিকাশের মাধ্যমে ৪ হাজার ৫শ টাকা পাঠায়। মাকসুদুলের বোন বিষয়টি তার বন্ধুকে জানালে সে ৯৯৯ এ ফোন দেয়। ফোন পেয়ে থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে অপহৃতকে উদ্ধারসহ ঘটনার সাথে জড়িত তিন অপহরণকারীকে আটক করেন। এসময় পুলিশের উপস্থিতি টের পেয়ে আরও এক অপহরণকারী পালিয়ে যায়।

এবিষয়ে আশুলিয়া থানার (এসআই) উপ-পরিদর্শক হারুন-অর-রশিদ জানান, জরুরী সেবা ৯৯৯ থেকে কল পেয়ে বিকাশ লেনদেনের সূত্রধরে আশুলিয়ার কুরগাঁও এলাকা থেকে অপহৃতকে উদ্ধার করা হয়। এই ঘটনার সাথে জড়িত তিনজনকে আটক করা হয়েছে। তাদের বিরুদ্ধে মামলা দায়ের করে গ্রেফতার দেখিয়ে আদালতে পাঠানো হয়েছে বলেও জানান তিনি।

 

আরও খবর

Sponsered content

Powered by