দেশজুড়ে

আশুলিয়ায় চাঁদা না দেওয়ায় দোকান ভাংচুর

  প্রতিনিধি ২৯ ডিসেম্বর ২০২১ , ৬:৫৩:৪১ প্রিন্ট সংস্করণ

 

মশিউর রহমান আশুলিয়া (ঢাকা) প্রতিনিধিঃ

ঢাকার আশুলিয়ায় ফুটপাতের দোকান থেকে চাঁদা না দেওয়ায় দোকান ভাংচুর করার অভিযোগ উঠেছে সাবেক ইয়ারপুর ইউনিয়ন যুবলীগের সভাপতি মোঃ জামান মন্ডলের ছেলে মোঃ রাতুল মন্ডলের বিরুদ্ধে। ভুক্তভোগীদের পক্ষে জুয়েল নামে এক দোকানী নিজেই বাদী হয়ে এঘটনায় আশুলিয়া থানায় একটি অভিযোগ দায়ের করেছেন।

মঙ্গলবার রাত ৯টার দিকে আশুলিয়ার সরকার মার্কেট এলাকায় এই ভাংচুরের ঘটনা ঘটে।

দোকানি জুয়েল জানায়, আমারা দীর্ঘদিন ধরে সরকার মার্কেট নারী শিশু হাসপাতালের পাশে ভ্যান গাড়ীতে বসে চায়ের দোকান করে আসছি। এথেকে যা আয় হয় তা দিয়ে পরিবার নিয়ে ডাল-ভাত খেয়ে কোনমতে দিন চলে যায়। স্থানীয় জামাল মন্ডলের ছেলে রাতুল আমাদের দোকান থেকে প্রতিদিন ১৩০টাকা করে চাঁদা নেয়। এছাড়া প্রায়ই চা, পান ও সিগারেট খেয়ে টাকা না দিয়ে চলে যায়। গত সোমবার রাত ৮.৩০মিনিটের সময়ে আমার ও নুর আলমের কাছে রাতুল এসে ১০হাজার টাকা চাঁদা দাবী করে। টাকা না দেওয়ায় রাতুলসহ তার ৫জন সহযোগী মিলে আমাদের দোকান ভাংচুর চালায় এবং যাবার সময় সিগারেট নিয়ে যায়। এই ভাংচুরে আমাদের কয়েক হাজার টাকার ক্ষতি হয়েছে। এছাড়া আমাদেরকে এখানে দোকান করতে দিবে না বলে অকথ্য ভাষায় গালিগালাজ করে হুমকি দিয়ে চলে যায়। পরে কোন উপায় না পেয়ে থানায় একটি অভিযোগ দায়ের করেছি।

নাম না প্রকাশের শর্তে এক দোকানী জানায়, রাতুল সে প্রতিদিন আমাদের এই ছোট দোকান থেকে ১৩০টাকা করে চাঁদা নেয়। টাকা না দিলে দোকান ভাংচুর চালায় ও মারধর করে। অন্যদিকে এখানে যদি কেউ নতুন দোকান বসায় তাহলে তাকে ২০হাজার টাকা অগ্রীম চাঁদা দিতে হয়। টাকা না দিলে দোকান বসাতে দেয় না। এছাড়া আমাদের দোকান থেকে পান, চা ও সিগারেট খেয়ে টাকা না দিয়ে চলে যায়। এই ছোট দোকানের উপরে যদি সে এভাবে করে তাহলে আমাদের পরিবার নিয়ে জীবিকা নির্বাহে হিমশিম খেতে হয়। তাই এবিষয়ে প্রশাসনের সুদৃষ্টি কামনা করছি।

কয়েকবার রাতুলের মুঠোফোনে যোগাযোগের চেষ্টা করেও তার ফোনটি বন্ধ পাওয়া যায়।

এবিষয়ে আশুলিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) মোঃ তানিম হাসান বলেন, এখন পর্যন্ত অভিযোগের কাগজ হাতে পাইনি। অভিযোগের কাগজ পেলে বিষয়টি জেনে ও তদন্ত করে ব্যবস্থা নিবেন বলেও জানান তিনি।

 

 

আরও খবর

Sponsered content

Powered by