বাংলাদেশ

আ.লীগ ক্ষমতায় থাকলে হোমিওপ্যাথির বোতলে গরুর মাংস কেনা লাগবে: আলাল

  প্রতিনিধি ১২ আগস্ট ২০২৩ , ৮:২২:৪১ প্রিন্ট সংস্করণ

আওয়ামী লীগ ক্ষমতায় থাকলে হোমিওপ্যাথির বোতলে গরুর মাংস কেনা লাগবে বলে মন্তব্য করেছেন বিএন‌পির যুগ্ম মহাস‌চিব অ্যাডভোকেট সৈয়দ মোয়া‌জ্জেম হো‌সেন আলাল।

তিনি ব‌লে‌ছেন, জনগণ ডিম, চাষের মাছ কিনে খাওয়ার সামর্থও হারিয়েছে। মুরগি সাধারণ মানুষের ধরা-ছোঁঁয়ার বাইরে চলে গেছে।

শনিবার ঢাকা রি‌পোর্টার্স ইউ‌নি‌টির সাগর-রুনি হলে গণত্রান্ত্রিক বাম ঐক্যের উদ্যোগে ‘স্বৈরশাসক হটিয়ে গণতন্ত্র প্রতিষ্ঠায় এক দফার দাবিতে রাজপথে আন্দোলনরত রাজনৈতিক দলের করণীয়’ শীর্ষক আলোচনা সভায় তিনি এসব কথা ব‌লেন।

আলাল বলেন, এই সরকারকে সরানোর জন্য যা যা করা দরকার, আমাদের তাই কর‌তে হ‌বে। যে যে পরিকল্পনা করা দরকার, তা চিন্তার মধ্যে রাখতে হবে।

বিএনপির এই নেতা ব‌লেন, আমরা যেটা করি তারপর আওয়ামী লীগ ওই কর্মসূচি দেয়। তার মানে, আওয়ামী লীগ আমাদের পেছনে পেছনে আছে। আমাদের অনুসরণ করছে। এমন একটা দিন আসবে, আমরা যদি হরতাল অবরোধ দেই, তারাও হরতাল অবরোধ দেবে।

তিনি বলেন, এই সরকার যদি ক্ষমতায় থাকে তাহলে গরুর মাংস কেনা লাগবে হোমিওপ্যাথির বোতলে করে। মুরগির মাংস এবং তার পা ও পাখা আলাদা আলাদা কেনা লাগবে ২৫০ গ্রাম করে। সেই অবস্থায় এসে দাঁড়িয়েছে। মানুষ একটু ভরসা করেছিল চাষ করা মাছের ওপরে। সেই মাছের একটা টুকরা ৩-৪ জন করে খায়। বিকল্প পন্থা ছিল ডিম। সেই ডিমের দামও বাড়িয়েছে সরকার।

দেশের বিচার ব্যবস্থার প্রসঙ্গ টেনে তিনি বলেন, তত্ত্বাবধায়ক সরকারের বিল বাতিলের পক্ষে ছিলেন চারজন। তারা একে একে প্রধান বিচারপতি হয়েছে। আর যে তিনজন বলেছেন এই বিল বাতিল করার দরকার নেই, তারা জীবনেও বিচারপতি হতে পারেননি। তাদের একে একে বিদায় করা হয়েছে।

আরও খবর

Sponsered content

Powered by