আন্তর্জাতিক

ইসরায়েলে সরাসরি আঘাত হানল রকেট

  প্রতিনিধি ১৫ নভেম্বর ২০২৩ , ৮:২৫:০১ প্রিন্ট সংস্করণ

ইসরায়েলে সরাসরি আঘাত হানল রকেট

দখলদার ইসরায়েলের আশকেলন শহরে সরাসরি একটি রকেট আঘাত হেনেছে। ইসরায়েলের দক্ষিণ দিকে অবস্থিত উপকূলীয় শহরটির বিভিন্ন কমিউনিটিতে বুধবার (১৫ নভেম্বর) দীর্ঘক্ষণ সতর্কতামূলক সাইরেন বাজছিল। ওই সময় একটি রকেট সরাসরি সেখানে আছড়ে পড়ে।

কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা জানিয়েছে, রকেটটি আঘাত হানার আগের ১৭ ঘণ্টায় সেখানে কোনো ধরনের সতর্কামূলক সাইরেন বাজেনি এবং আঘাত হানার ঘটনা ঘটেনি।

ইসরায়েলি স্বাস্থ্যকর্মীর জানিয়েছেন, নতুন এ রকেট হামলায় দুজন তরুণ আহত হয়েছেন। তাদের বয়স ৩০ বছরের কাছাকাছি। তাদের আঘাত তেমন গুরুতর নয়।

তবে রকেটের আঘাতে সেখানে কয়েকটি গাড়ি ও ভবন ক্ষতিগ্রস্ত হয়েছে বলে জানিয়েছে স্থানীয় প্রশাসন।

ফিলিস্তিনি সশস্ত্র গোষ্ঠী হামাস নাকি অন্য কেউ এ রকেট ছুড়েছে সেটি নিশ্চিত নয়। নতুন করে ছোড়া এসব রকেট প্রতিহত করতে আয়রন ডোম আকাশ প্রতিরক্ষা ব্যবস্থা সচল করে দখলদার ইসরায়েলি বাহিনী। কিন্তু সেগুলোর মধ্যে একটি আয়রন ডোমকে ফাঁকি দিয়ে সরাসরি ভবন ও অবকাঠামোর ওপর আঘাত হানে।

বুধবার সকালে গাজার আল-শিফা হাসপাতালে হামলা চালায় ইসরায়েলি বাহিনী। এ সময় ট্যাংকসহ হাসপাতালের ভেতর ঢুকে পড়ে তারা। আল-শিফায় হামলা চালানোর প্রতিবাদে এ হামলা চালানো হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

এদিকে আল-শিফা হাসপাতালের ভেতর অস্ত্র ও হামাসের অন্যান্য সরঞ্জামাদি পাওয়ার দাবি করেছে ইসরায়েলি বাহিনী। তাবে হামাস জানিয়েছে, এসব দাবি পুরোপুরি মিথ্যা এবং এগুলোর কোনো ভিত্তি নেই।

সূত্র: আল জাজিরা

আরও খবর

Sponsered content

Powered by