দেশজুড়ে

উজিরপুরে ধান গাছের সাথে শত্রতা ?

  প্রতিনিধি ৫ অক্টোবর ২০২০ , ৬:৪১:২৭ প্রিন্ট সংস্করণ

আগৈলঝাড়া (বরিশাল) প্রতিনিধি : বরিশালের উজিরপুর উপজেলার হরতা ইউনিয়নের দক্ষিণ নাথারকান্দি গ্রামের প্রতিপক্ষের জমির রোপা আমন ধানখেতের থোর ধানগাছ কেঁটে ফেলেছে প্রতিপক্ষরা। এঘটনায় রফিকুল ইসলাম গত সোমবার উজিরপুর থানায় লিখিত অভিযোগ করেছ। অভিযোগের বিষয়টি ওসি নিশ্চিত করেছেন।
স্থানীয় ও অভিযোগ সূত্রে জানা গেছে, দক্ষিণ নাথারকান্দি গ্রামের আব্দুল হামিত বেপারীর ছেলে মো. রফিকুল ইসলাম তার নিজনামে ক্রয়কৃত প্রায় ৬০ শতক জমিতে চলতি রোপা অমনধান চাষ করে। রফিকুল ইসলাম এর সাথে জমি নিয়ে বিরোধ চলে আসছে একই এলাকার মৃত নিলকান্ত সমদ্দারের ছেলে সাবেক শিক্ষক উপেন সমদ্দারে সাথে। উপেন সমদ্দার ও তার ছেলে দুলাল সমদ্দার প্রতিপক্ষকে ঘায়েল করতে গত বৃহস্পতিবার রফিকুল ইসলাম এর রোপা অমন ক্ষেতের থোর ধান কেঁটে ফেলেছে। এব্যাপারে স্থানীয় নাথারকান্দি গ্রামের শাহজাহান মৃধা, আব্দুলগনি মৃধা, বজলুর রহমান মোল্লা ও আলমগীর বেপারী সহ অনেকে সাংবাদিকদের বলেন, উপেন সমদ্দার ও তার ছেলে দুলাল সমদ্দার তাদের ভারাটিয়া লোক দিয়ে ওই জমির থোর ধান কেঁটে ফেলেছে।
এব্যাপারে বর্গাচাষি আমির হোসেন খানের ছেলে মাসুদ খান সাংবাদিকদের বলেন, উপেন সমদ্দারের ছেলে দুলাল সমদ্দার আমাকে লোকজন নিয়ে ওই ধানগাছ কেঁটে ফেলার জন্য বলছে। আমি তাদের কথায় রাজি হয় নাই। আমি তাদের বলছি, থোর ধানক্ষেত আমি কাঁটতে পারবো না। এব্যাপারে অভিযুক্ত উপেন সমদ্দার ও তার ছেলে দুলাল সমদ্দার এর সাথে যোগাযোগ করা হলে তারা সাংবাদিকদের বলেন, ধানগাছ কাঁটার বিষয়ে আমরা কিছু জানি না।

আরও খবর

Sponsered content

Powered by