রংপুর

উলিপুরে শতাধিক অবৈধ দোকান উচ্ছেদ ও বাজার মনিটরিং

  প্রতিনিধি ১৩ মার্চ ২০২৪ , ৭:০৭:০৬ প্রিন্ট সংস্করণ

উলিপুরে শতাধিক অবৈধ দোকান উচ্ছেদ ও বাজার মনিটরিং

কুড়িগ্রামের উলিপুরে রাস্তার উভয় পাশে থাকা শতাধিক অবৈধ ফুটপাতের দোকান উচ্ছেদ করা হয়েছে। বুধবার (১৩ মার্চ) বিকালে পৌর শহরের প্রাণ কেন্দ্র গবা মোড় থেকে মধ্য বাজার পর্যন্ত এ উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়।

এ সময় পবিত্র রমজান মাস উপলক্ষ্যে মানুষের দুর্ভোগ কমাতে উপজেলা প্রশাসন বাজার মনিটনিং করেন।জানা গেছে, দীর্ঘদিন থেকে পৌর শহরের প্রধান সড়কের দুই পাশের ফুটপাত অবৈধভাবে দখল করে বিভিন্ন খুচরা ও পাইকারি পণ্যের প্রায় শতাধিক দোকান বসিয়ে ব্যবসা করে আসছিল দোকানিরা।

এ কারণে প্রায় সময় শহরে যানজট লেগেই থাকে। ফলে জনসাধারণকে দুর্ভোগে পড়তে হয়। রমজান মাসে রোজাদার মানুষের শহরের ভিতর চলাচল ও কেনাকাটার সুবিধার্থে এ উচ্ছেদ অভিযান ও বাজার মনিটরিং করেন প্রশাসন। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট আতাউর রহমান, পৌর মেয়র মামুন সরকার মিঠু, ভারপ্রাপ্ত পুলিশ কর্মকর্তা গোলাম মর্তুজাসহ প্রশাসনের কর্তা ব্যক্তিরা ।

শহরে পণ্য ক্রয় করতে আসা জাহাঙ্গীর আলম (৫৪), রহিম মিয়া (৬৮), আশরাফুল ইসলাম (৩৭), সরোয়ার আলম (২৭) ও সালমা আক্তার (৫২)সহ অনেকে বলেন, রাস্তার দুই পাশে দোকান থাকায় মানুষের যাতায়াতের অনেক অসুবিধা সৃষ্টি হয়েছে। এ কারণে প্রতিনিয়ত বাজারে যানজট লেগেই থাকে। প্রশাসনের উদ্যোগে রাস্তা খালি করায় বাজারে আসা সাধারণ মানুষ নির্বিঘ্নে চলাচলসহ কেনাকাটা করতে পারবেন।

এ সময় তারা নিয়মিত নিত্যপণ্যের মূল্য নিয়ন্ত্রণের জন্য বাজার মনিটরিং এর দাবি জানান।উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট আতাউর রহমান বলেন, রাস্তার দুই পাশ দখল করে দোকান পাট বসানোর কারণে যানজটের সৃষ্টি হচ্ছে। এ কারণে মানুষকে দুর্ভোগে পড়তে হচ্ছে। এছাড়া দ্রব্যমূল্যের নিয়ন্ত্রণ রাখতে নিয়মিত অভিযান পরিচালনা করা হবে।

আরও খবর

Sponsered content

Powered by