দেশজুড়ে

ঋণের চাপে যুবকের আত্মহত্যা

  প্রতিনিধি ২৩ নভেম্বর ২০২৩ , ৩:৩৯:০৮ প্রিন্ট সংস্করণ

ঋণের চাপে যুবকের আত্মহত্যা

মানিকগঞ্জ সদর উপজেলায় ঋণের চাপে মাসুদ রানা (৩০) নামে এক যুবক আত্মহত্যা করেছেন। বৃহস্পতিবার (২৩ নভেম্বর) বেলা ১১টার দিকে সদর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুর রউফ সরকার এই বিষয়টি নিশ্চিত করেছেন।

মৃত মাসুদ রানা মানিকগঞ্জ সদর উপজেলার জাগীর ইউনিয়নের দেরগ্রাম এলাকার সাখাওয়াত হোসেনের (শাহাদত) ছেলে। তিনি স্থানীয় ম্যাক্স নামে একটি বেসরকারি কোম্পানিতে চাকরি করতেন।

মৃতের বাবা সাখাওয়াত হোসেন বলেন, রাতের খাবার খেয়ে আমার ছেলে ও পুত্রবধূ ঘরে ঘুমিয়ে যায়। ভোরে পুত্রবধূর চিৎকারে ঘুম ভাঙে। তাড়াতড়ি ঘুম থেকে উঠে ঘরে গিয়ে দেখি আমার ছেলে ফ্যানের সঙ্গে ঝুলে আছে।

তিনি আরও বলেন, আমার ছেলে বিভিন্ন এনজিও থেকে কয়েক লাখ টাকা ঋণ করেছিল। এই বিষয়টি আমার জানা ছিল না। আমার ছেলে মাসখানেক ধরে তাদের কিস্তির টাকা দিতে না পারায় এনজিওর লোকজন বাড়িতে এসে তাকে টাকার জন্য চাপ দিত। ঋণের টাকার চাপেই আমার ছেলে আত্মহত্যা করেছে।

মৃতের স্বজন ও স্থানীয়দের বরাত দিয়ে সদর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুর রউফ সরকার বলেন, মাসুদ স্থানীয় কয়েকটি এনজিও থেকে ঋণ নিয়েছিল। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে ঋণের চাপে তিনি হতাশায় ভুগছিলেন। এ থেকে আত্মহত্যা করেছেন। মাসুদের মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য জেলার ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। এ বিষয়ে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন।

আরও খবর

Sponsered content

Powered by