দেশজুড়ে

সীতাকুণ্ডের কুমিরায় ডেঙ্গু প্রতিরোধে গাউছিয়া কমিটির সচেতনতা সভা

  প্রতিনিধি ১৩ অক্টোবর ২০২২ , ৭:৫৭:১৬ প্রিন্ট সংস্করণ

সীতাকুণ্ড (চট্টগ্রাম) প্রতিনিধি: চট্টগ্রামের সীতাকুণ্ডে হঠাৎ করে ডেঙ্গু আক্রান্ত রোগী বেড়ে যাওয়ায় সচেতনতা সৃষ্টির লক্ষ্যে সভা করেছে গাউছিয়া কমিটি বাংলাদেশ কুমিরা ইউনিয়ন শাখা। বৃহস্পতিবার বিকালে উপজেলার ৭নং কুমিরা ইউনিয়নের রেল স্টেশন সংলগ্ন রহমতপুর গ্রামে উক্ত সচেতনতা সভা অনুষ্ঠিত হয়। এতে ডেঙ্গু প্রতিরোধ সচেতনতা কার্যক্রম উদ্বোধন করেন কুমিরা ইউপি চেয়ারম্যান মোরশেদ হোসেন চৌধুরী।

সংগঠনের কুমিরা ইউনিয়ন শাখার সভাপতি মোহাম্মদ গিয়াস উদ্দিন সোহেলের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা নুরউদ্দিন রাশেদ।

তিনি বলেন, ডেঙ্গু ও চিকুনগুনিয়া একটি ভাইরাসজনিত জ্বর, যার বাহক এডিস মশা। স্থির পানিতে এডিস মশা বংশ বৃদ্ধি করে। তাই এডিস মশা নিয়ন্ত্রণে মশার উৎপত্তিস্থল ও প্রজনন উৎসে নজর দিতে হবে। সবাই মিলে প্রতিরোধক ব্যবস্থাগুলো গ্রহণ করলে ডেঙ্গুর এই ভয়াবহ প্রাদুর্ভাব ঠেকানো সম্ভব।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ইউপি সদস্য মোঃ আলাউদ্দিন, গাউছিয়া কমিটি উপজেলা শাখার সাধারণ সম্পাদক আলহাজ্ব মাওলানা মোহাম্মদ আলী সিদ্দিকী, আলহাজ্ব মাওলানা মজিবুদ্দীন, মুহাম্মাদ মামুনুর রশিদ, মুহাম্মদ নূরউদ্দিন, আলহাজ্ব কাজী মুহাম্মাদ শাহজাহান, মাওলানা আবু সুফিয়ান, ডাক্তার মুহাম্মদ রমজান আলী, মুহাম্মদ ওমর ফারুক প্রমুখ। সভা শেষে রহমতপুর গ্রামের বিভিন্ন স্থানে স্প্রে করা হয়।

আরও খবর

Sponsered content

Powered by