দেশজুড়ে

এপিবিএন এর সহায়তায় ৩১ টি মোবাইল নগদ টাকা উদ্ধার

  প্রতিনিধি ২৮ জানুয়ারি ২০২৪ , ৫:৫৮:০৫ প্রিন্ট সংস্করণ

এপিবিএন এর সহায়তায় ৩১ টি মোবাইল নগদ টাকা উদ্ধার

বাংলাদেশ আর্মস পুলিশ ব্যাটালিয়ন ২ এপিবিএন সাইবার ইন্টেলিজেন্স ইউনিট গঠনের ৬ মাসের মধ্যে প্রায় প্রতি মাসেই সারা বাংলাদেশে ৪০ থেকে ৫০ টি মোবাইল উদ্ধার করেছে। বাংলাদেশের সকল জেলার জনসাধারণ মোবাইল হারানো সংক্রান্ত বিড়ম্বনায় পড়লে এপিবিএন এর সহায়তা গ্রহণ করতে পারবেন।

হারানো মোবাইল উদ্ধারের পাশাপাশি বিকাশ, রকেট,নগদ অ্যাপ্লিকেশন এর মাধ্যমে ভুল অ্যাকাউন্টে চলে যাওয়া টাকা,সামাজিক যোগাযোগ মাধ্যমে সাইবার বুলিং সহ হ্যাক হওয়া ফেইসবুক আইডি উদ্ধারেও ২ এপিবিএন এর সাইবার ইন্টেলিজেন্স বিভাগ জনগণকে সেবা প্রদান করছে।

রবিবার (২৮ জানুয়ারি) দুপুরে ২ এপিবিএন বান্দরবান কার্যালয়ে,এপিবিএন এর সাইবার ইন্টেলিজেন্স ইউনিটের সহায়তায় দেশের বিভিন্ন জেলায় ৩১ টি হারানো মোবাইল উদ্ধার,ভুল অ্যাকাউন্টে চলে যাওয়া বিকাশের ৭২ হাজার টাকা উদ্ধার পরবর্তী তা মূল মালিকের কাছে হস্তান্তরের পর এসব কথা বলেন ২ এপিবিএন অধিনায়ক (অতিরিক্ত ডিআইজি) আলী আহমদ খান।

এসময় বান্দরবান ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজের লেকচারার এসকে মশিউল আলম বলেন এক বছর আগে পিকনিকে গিয়ে কক্সবাজারে তার ব্যবহৃত মোবাইল টি হারিয়ে ফেলেন,পরে কক্সবাজার থানায় জিডি করেন জিডির কপি ২ এপিবিএন কে সরবরাহ করলে দীর্ঘ এক বছর পর নিজের হারানো মোবাইল ফিরে পান।

বান্দরবান জেলা ও দায়রা জজ আদালতের অ্যাডভোকেট মোস্তফা কামাল জানালেন চট্টগ্রামে ৬ মাস আগে হারিয়ে যাওয়া নিজের ভাগনির মোবাইল উদ্ধার হয়েছে ২ এপিবিএন এর তৎপরতায় এ জন্য তিনি এপিবিএন কে ধন্যবাদ জানান।

হারানো মোবাইল ও নগদ টাকা উদ্ধার পরবর্তী হস্তান্তর অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন ২ এপিবিএন সহ-অধিনায়ক,পুলিশ সুপার, আমিনুল ইসলাম,এএসপি,আবদুল করিম সহ ঊর্ধ্বতন কর্মকর্তা বৃন্দ।

Powered by