ঢাকা

এবারও আমরা চেষ্টা করবো দেশের মানুষ যাতে নির্বিঘ্নে বাড়ি যেতে পারে-আইজিপি

  প্রতিনিধি ২৪ জুন ২০২৩ , ৬:৪২:৫৫ প্রিন্ট সংস্করণ

আশুলিয়া (ঢাকা) প্রতিনিধিঃ

বাংলাদেশ পুলিশের প্রধান চৌধুরী আব্দুল্লাহ্ আল-মামুন বলেছেন, গতবার আমরা বলেছিলাম আমাদের সর্বোচ্চটুকু দিয়ে চেষ্টা করবো যেন সাধারন মানুষ ঈদে ভোগান্তি ছাড়াই বাড়িতে যেতে পারেন। দেশের মানুষ বলেছে আমাদের প্রচেষ্টা সফল হয়েছে। সেই  লক্ষে আমাদের সদস্যরা কাজ করেছেন। এবারও আমরা চেষ্টা করবো দেশের মানুষ যাতে নির্বঘ্নে বাড়ি যেতে পারে সেজন্য সেই লক্ষে আমাদের পুলিশে সকল ইউনিট যার যার অবস্থান থেকে দায়িত্ব পালন করছেন। 

শনিবার দুপুর আড়াইটার দিকে নবীনগর-চন্দ্রা মহাসড়কের বাইপাইল ত্রি-মোড় এলাকায় ঈদ যাত্রা উপলক্ষে সড়কে যান চলাচল ও আইনশৃঙ্খলা পরিদর্শনে এসে তিনি এসব কথা বলেন। 

পুলিশ প্রধান বলেন, গতবার আমাদের চ্যালেঞ্জ ছিল একটি এবার আমাদের চ্যালেঞ্জ রয়েছে তিন টি। গতবার আমাদের একটি চ্যালেঞ্জ ছিল সুরক্ষিতভাবে যাত্রীদের বাড়িতে পাঠানো ও ফেরত আনা। এবারের তিনটি চ্যালেঞ্জ হলো পশু হাটের নিরাপত্তা ও পশুবাহী ট্রাকের নিরাপত্তা নিশ্চিত করা। এছাড়া এইসময় যে মৌসুমী ফলবাহী পরিবহনের যাতে কোন সমস্যা না হয় তা নিশ্চিত করা। আমরা সব ধরনের নিরাপত্তা নিশ্চিত করেছি। 

তিনি আরও বলেন, টাঙ্গাইলের এলেঙ্গা থেকে যমুনা সেতু পর্যন্ত দুই লেনের সড়ক রয়েছে। সেখানে আমরা যানবাহনের চাপ কমাতে ঢাকা থেকে ছেড়ে আসা পরিবহনগুলো দুই লেন দিয়েই যাওয়ার ব্যবস্থা করা হবে। আর ঢাকামুখী পরিবহগুলোকে ভূয়াপুর দিয়ে বিকল্প সড়ক ব্যবহার করে এলেঙ্গা দিয়ে বের করে দেওয়া হবে। 

তিনি বলেন, আমরা দেশের সকল মানুষকে আশ্বস্ত করতে চাই, জঙ্গিবাদ সন্ত্রাসবাদসহ সব ধরনের প্রস্তুতি নিয়ে আমাদের সদস্যরা মাঠে থাকবে। আমরা আরেকটি কথা জানাতে চাই, ঈদে ঢাকা ছেড়ে যারা গ্রামের বাড়িতে যাবেন তারা মূল্যবান সম্পদসহ আবাসনের নিরাপত্তা নিশ্চিত করে যাবেন। আমাদের সকল সদস্য বিভিন্ন ফ্ল্যাট বাড়ি এলাকার নিরাপত্তার দায়িত্বে থাকবেন। 

তিনি আরও বলেন, আমরা গরুবাহী পরিবহনের ও হাটের জন্য একটি নির্দেশনা দিয়েছি। গরুবাহী পরিবহন যে হাটে যাবে তারা যেন পরিবহনে হাটের নামসহ ব্যানার পরিবহনের সামনে ও পিছনে দিয়ে দেন। এতে করে সড়কে কেউ গরুবাহী পরিবহন নিয়ে টানাহেঁচড়া করতে পারবে না। করলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। যদি কেউ এই বিষয়ে আইনশৃঙ্খলার অবনতি ঘটায় তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। এব্যাপারে আমাদের প্রতিনিধিদের নির্দেশনা দেওয়া রয়েছে। 

পুলিশ প্রধান বলেন, যে কোন প্রয়োজনে আপনারা পুলিশ বাহিনীর সহায়তা নিন এবং জাতীয় জরুরি সেবা ৯৯৯ এ কল তরে আমাদের জানান। এই পরিস্থিতিতে আমাদের মোটরসাইকেল টিম সবসময় সড়কে থাকবে। আমাদের সদস্যরা ঠিকঠাক দায়িত্ব পালন করছেন কি না এব্যাপারে মনিটরিং করার জন্য পুলিশের সিনিয়র সদস্যরাও মাঠে থাকবেন। যাত্রি সাধারনের নিরাপত্তার জন্য যা করা দরকার আমরা তা করছি। 

সব শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, প্রধানমন্ত্রীর নেতৃত্বে এদেশের সকল মানুষ আমাদের স্বাধীনতার সার্বভৌমত্ব রক্ষার জন্য ঔক্যবদ্ধ। যে কোন ধরনের চক্রান্ত রুখে দেওয়ার জন্য বাংলাদেশ সরকারের সামর্থ রয়েছে। বিভিন্ন দেশের মাধ্যমে এদেশের সম্মান, স্বাধীনতা বিনষ্ট করার জন্য দেশীয় যে কুচক্রী মহল জড়িত রয়েছে তাদের চিহ্নিত করার কাজ চলছে। সাথে পররাষ্ট্র মন্ত্রণালয় একনিষ্ঠভাবে আন্তরিকতার সাথে সেই স্বড়যন্ত্র নস্যাৎ করতে কাজ করছেন।

এসময় তিনি বলেন, আইনশৃঙ্খলা পরিস্থিতি চরম অবনতির দিকে ছিল। সেখান থেকে আইনশৃঙ্খলা বাহিনীর সাথে আমরা যারা আছি সবাই এক সাথে কাজ করে আইনশৃঙ্খলাকে সমুন্নত রেখেছি। নিরবিচ্ছিন্ন ভাবে আমরা দায়িত্ব পালন করছি।

আরও খবর

Sponsered content

Powered by