শিক্ষা

এবার হল-পরীক্ষা নিয়ে আন্দোলনে যাচ্ছে চবি শিক্ষার্থীরা

  প্রতিনিধি ২৪ ফেব্রুয়ারি ২০২১ , ৭:৪৫:১২ প্রিন্ট সংস্করণ

ভোরের দর্পণ ডেস্ক:

সম্প্রতি বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ক্লাস ও হল খোলার দাবিতে শিক্ষার্থীরা সরব হলে আগামী ২৪ মে পর্যন্ত সব ধরনের শিক্ষাকার্যক্রম বন্ধ রাখতে নির্দেশ দেয় শিক্ষা মন্ত্রণালয়। এরপরই চলমান এবং ঘোষিত সব পরীক্ষা স্থগিত ঘোষণা করে দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়। ফলে সবার মতো একই পথে হাঁটছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ও। জানা গেছে, পরীক্ষা স্থগিতের সিদ্ধান্ত দ্রুতই প্রজ্ঞাপন আকারে জানিয়ে দেবে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

তবে এসবের ঘোর বিরোধিতা করে তিন দফা দাবিতে আন্দোলনের ডাক দিয়েছেন চবি শিক্ষার্থীরা। বৃহস্পতিবার (২৫ ফেব্রুয়ারি) চবির পরীক্ষা স্থগিত না করতে, হল খুলে দিতে এবং শাটল ট্রেন চালু না হওয়া পর্যন্ত শিক্ষার্থীদের জন্য বাস সার্ভিস চালুর দাবিতে বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনার চত্বরে মানববন্ধনের ডাক দিয়েছে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

আন্দোলনের ডাক দেওয়া বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের শিক্ষার্থী দেওয়ান তাহমিদ বলেন, আটকে থাকা পরীক্ষাগুলো নির্বিঘ্নে দেওয়ার জন্য শিক্ষার্থীরা দীর্ঘদিন ধরে দাবি জানিয়ে এসেছে। প্রশাসন তা মানে নি, উল্টো এখন পরীক্ষা স্থগিতের চিন্তা করছে। শিক্ষার্থীদের জীবন নিয়ে এরকম প্রহসন মেনে নেওয়া যায় না। দাবি আদায় করে নেয়ার জন্য আমরা আরো জোরালোভাবে আগামীকাল কর্মসূচি পালন করব বলেও জানান তিনি।

এদিকে বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা স্থগিতের বিষয়ে জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এস এম মরিরুল হাসান বলেন, আমরা এখনও সিদ্ধান্ত নেই নি। তবে মন্ত্রণালয়ের সিদ্ধান্তের সাথে আমরা একমত। প্রজ্ঞাপন হাতে পেলেই পরীক্ষা স্থগিতের নির্দেশনা দেওয়া হবে।

আরও খবর

Sponsered content

Powered by