বাংলাদেশ

করোনায় একদিনে আড়াই শতাধিক মৃত্যুর রেকর্ড

  প্রতিনিধি ২৭ জুলাই ২০২১ , ৬:৪৯:০১ প্রিন্ট সংস্করণ

দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে রেকর্ড ২৫৮ জনের মৃত্যু হয়েছে। এটিই দেশে করোনায় এখন পর্যন্ত একদিনে সর্বোচ্চ মৃত্যু। একই সময় এ ভাইরাসে আক্রান্ত শনাক্ত হয়েছেন ১৪ হাজার ৯২৫ জন। যা একদিনে দ্বিতীয় সর্বোচ্চ শনাক্ত। আজ মঙ্গলবার বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

এর আগে গতকাল সোমবার একদিনে করোনায় ২৪৭ জনের মৃত্যু এবং ১৫ হাজার ১৯২ জন আক্রান্ত শনাক্ত হওয়ার তথ্য জানিয়েছিল স্বাস্থ্য অধিদপ্তর।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত এক দিনে আরটি–পিসিআর, জিন এক্সপার্ট ও র‍্যাপিড অ্যান্টিজেন মিলিয়ে ৬৩৯টি সক্রিয় ল্যাবে ৫২ হাজার ৪৭৮টি নমুনা পরীক্ষা করে করোনাভাইরাস পজিটিভ আসে ১৪ হাজার ৯২৫। সে হিসাবে আক্রান্ত শনাক্তের হার ২৮ দশমিক ৪৪ শতাংশ। যেখানে গতকাল এ হার ২৯ দশমিক ৮২ শতাংশ বলে জানানো হয়েছিল।

এ সময়ে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে ঢাকা বিভাগে। এ বিভাগে গত এক দিনে মারা গেছেন ৮৪ জন। আর খুলনা বিভাগে ৫০, চট্টগ্রাম বিভাগে ৬১, রাজশাহীতে ২১, বরিশালে ১৩, সিলেটে ৭, রংপুরে ১১ ও ময়মনসিংহে ১১ জন মারা গেছেন।

এক দিনে করোনায় মৃত ২৫৮ জনের মধ্যে সরকারি হাসপাতালে মারা গেছেন ২০২, বেসরকারি হাসপাতালে ৩৯ জন, বাসায় মারা গেছেন ১৫ জন এবং হাসপাতালে মৃত অবস্থায় আনা হয়েছে দুই জনকে।

গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত ব্যক্তিদের মধ্যে পুরুষ ১৩৮ আর নারী ১২০ জন। বয়স বিশ্লেষণে দেখা যায়, মৃতদের মধ্যে ৯১-১০০ বছর বয়সী ২ জন, ৮১-৯০ বছর বয়সী ১৭ জন, ৭১-৮০ বছর বয়সী ৫০ জন, ৬১-৭০ বছর বয়সী ৭৮ জন, ৫১–৬০ বছর বয়সী ৫৪ জন, ৪১–৫০ বছর বয়সী ৩১ জন, ৩১–৪০ জন বছর বয়সী ১৬ জন, ২১–৩০ বছর বয়সী ৮ জন এবং ১১–২০ বছর বয়সী ২ জন।

এ ছাড়া, গত ২৪ ঘণ্টায় কোভিড থেকে সেরে উঠেছেন ১২ হাজার ৪৩৯ জন রোগী। এ নিয়ে এখন পর্যন্ত করোনা থেকে সেরে উঠেছেন ১০ লাখ ২২ হাজার ৪১৪। যেখানে এখন পর্যন্ত করোনভাইরাসে মোট আক্রান্ত শনাক্ত হয়েছেন ১১ লাখ ৯৪ হাজার ৭৫২ জন। আর মৃত্যু হয়েছে ১৯ হাজার ৭৭৯ জন করোনা রোগীর।

২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহান শহরে প্রথম কোভিড আক্রান্ত শনাক্তের পর দ্রুত সারা বিশ্বে ছড়িয়ে পড়ে নভেল করোনাভাইরাস। বাংলাদেশে করোনাভাইরাস প্রথম শনাক্তের খবর জানানো হয় গত বছরের ৮ মার্চ। স্বাস্থ্য অধিদপ্তর প্রথম মৃত্যুর খবর জানায় ১৮ মার্চ।

আরও খবর

Sponsered content

Powered by