খেলাধুলা

কাছে গিয়েও সেঞ্চুরি হলো না ইশান-পান্ডিয়ার

  প্রতিনিধি ২ সেপ্টেম্বর ২০২৩ , ৮:৩০:৩৩ প্রিন্ট সংস্করণ

কাছে গিয়েও সেঞ্চুরি হলো না ইশান-পান্ডিয়ার

৬৬ রানে ৪ উইকেট হারিয়ে দল যখন বিপর্যস্ত অবস্থায়, তখন জুটি বেধেছিলেন ইশান কিশান ও হার্দিক পান্ডিয়া। পাকিস্তানের বোলারদের বিরুদ্ধে পাল্টা আক্রমণ গড়ে তুলে পঞ্চম উইকেটে গড়েন ১৬৮ রানের জুটি। দলকে শক্ত অবস্থানে নিয়ে গেছেন, তবে কাছে গিয়ে কাঙ্খিত মাইলফলক ছুঁতে পারেননি ইশান, হার্দিক কেউই। ৮২ রানে আউট হয়েছেন ইশান, হার্দিক ফিরেছেন ৮৭ রান করে।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত ভারতের রান ৮ উইকেট হারিয়ে ২৪২ রান। 

এদিন ভারতের ইনিংসের ৪ ওভার ২ বল খেলা হতেই নামে বৃষ্টি, রান তখন বিনা উইকেটে ১৫। বৃষ্টির কারণে প্রায় আধা ঘণ্টা খেলা বন্ধ থাকার পর আবারও খেলা শুরু হয়। তবে কোনো ওভার কাটা যায়নি। ভেজা পিচে খেলতে নেমেই শাহীন আফ্রিদির তোপের মুখে পড়ে ভারত। তার আগুনে বোলিংয়ে উইকেটে টিকতে পারেননি ভারত অধিনায়ক রোহিত শর্মা এবং দলের সেরা ব্যাটার বিরাট কোহলি।

পঞ্চম ওভারের শেষ বলে দলীয় ১৫ রানের মাথায় শাহীনের দুর্দান্ত বলে ব্যাটের কানায় লেগে বোল্ড হন রোহিত (১১)। সপ্তম ওভারে এসে আবারও শাহীনের আঘাত। ২৭ রানের মাথায় বিরাট কোহলিকেও (৫) বোল্ড করেন শাহীন। দশম ওভারে আবারও ভারতীয় শিবিরে আঘাত। ঘুরে দাঁড়ানোর ইঙ্গিত দেওয়া শ্রেয়াস আইয়ারকে ফেরান হারিস রউফ। ৯ বলে ১৪ রান করা আইয়ারকে মিডউইকেটে ক্যাচে পরিণত করেন ফখর জামান।

আবহাওয়ার পূর্বাভাস আগেই বলা হয়েছিল এই ম্যাচে বৃষ্টির বাধা আসবে। সেটিই হয়েছে। ১২তম ওভারে দুইটি বল হতেই আবারও হানা দেয় বৃষ্টি। তবে বেশিক্ষণ থাকেনি, ২০ মিনিট পরই খেলা শুরু হয়। কিছুক্ষণ পর আবারও হারিসের আঘাত। ১৫তম ওভারের প্রথম বলে উইকেটে টিকে থাকতে সংগ্রাম করা গিলকে ফেরান তিনি। ৩২ বলে ১০ রান করা গিলও আউট হন রোহিতের মতো, ব্যাটের কানায় লেগে সরাসরি স্টাম্পে। এরপরই জুটি বাধেন ইশান ও পান্ডিয়া। মাত্র ১৪০ বল থেকে ১৬৮ যোগ করেন এই দুজন। ২০৪ রানের মাথায় হারিসের বলে ফেরেন ইশান। যাওয়ার আগে ৮১ বলে ৯ চার ও ২ ছক্কায় ৮২ রান করেন তিনি। এরপর ২৩৯ রানের মাথায় ফেরেন ৯০ বলে ৭ চার ও ১ ছক্কায় ৮৭ রান করা হার্দিক। শাহীন শাহ আফ্রিদির বলে ক্যাচ তুলে দেন এই ব্যাটার। বেশিক্ষণ টিকতে পারেননি জাদেজাও। ২৪২ রানের মাথায় তাকে ফেরান শাহীনই। তার পরের ওভারেই শার্দূলকে ফেরান নাসিম শাহ।

শ্রীলংকার পাল্লেকেলে স্টেডিয়ামে অনুষ্ঠিত হচ্ছে ‘এ’ গ্রুপের এই ম্যাচ। পাকিস্তানের এটি দ্বিতীয় ম্যাচ। প্রথম ম্যাচে বড় ব্যবধানে তারা হারিয়েছে নেপালকে। অন্যদিকে আসরের প্রথম ম্যাচে পাকিস্তানের বিপক্ষে খেলতে নেমেছে রোহিত শর্মার দল।

Powered by