ঢাকা

কিশোরগঞ্জে দীর্ঘদিন পর রেজিষ্ট্রেশন কার্যক্রম শুরু, সেবাগ্রহীতাদের ভীড়

  প্রতিনিধি ২৪ জুন ২০২০ , ৫:৩০:৩৪ প্রিন্ট সংস্করণ

কিশোরগঞ্জে দীর্ঘদিন পর রেজিষ্ট্রেশন কার্যক্রম শুরু, সেবাগ্রহীতাদের ভীড়

কিশোরগঞ্জ প্রতিনিধি : কিশোরগঞ্জ সদর সাব-রেজিস্ট্রার কার্যালয়ে নিবন্ধন কার্যক্রম শুরু হয়েছে। দপ্তর সূত্রে জানা যায, করোনো সংকটে দীর্ঘদিন এই কার্যালয়টি বন্ধ থাকার পর খোলার শুরুতেই খন্ডকালীন সাব-রেজিস্ট্রার এম.নফিয বিন যামান এর সঙ্গে দলিল লিখক সমিতির সভাপতি মহিউদ্দিন বাবুল ও সাধারন সম্পাদক ফোরকান উদ্দিন মানিক এর বনিবনা না হওয়ায় খন্ডকালীন সাব-রেজিস্টার দলিল লিখকদের পারিশ্রমিক গ্রহণের বিপরীতে রশিদ প্রদানের নির্দেশনা দেন।

এতে দলিল লিখক সমিতির নেতারা ক্ষিপ্ত হয়ে এজলাস চলাকালীন সাব-রেজিস্ট্রারের উপর হামলার ঘটনায় কিশোরগঞ্জ মডেল থানায় মামলা হয়। বিভাগীয় ব্যবস্থা হিসেবে ০৮/০৬/২০২০খ্রি. মহাপরিদর্শক, নিবন্ধন অধিদপ্তর শহীদুল ইসলাম ঝিনুক স্বাক্ষরিত এ স্বারকে ফৌজদারী মামলা শেষ না হওয়া পর্যন্ত দলিল লিখকদের লাইসেন্স সাময়িক স্থগিত এবং তৎমর্মে কেন স্থায়ীভাবে লাইসেন্স বাতিল করা হইবে না, কারণ দর্শানোর জন্য জেলা রেজিস্ট্রার মোহাম্মদ আবু তালেবকে নির্দেশ প্রদান করেন।

জেলা রেজিস্ট্রার, কিশোরগঞ্জ কার্যালয়ের স্মারক নং ১৩৩৬-১৬ সদর সাব-রেজিস্ট্রারের মাধ্যমে ৭ দিনের মধ্যে কারণ দর্শানোর জবাব প্রেরণের জন্য অভিযুক্ত ১৩ জন দলিল লিখককে নোটিশ করেছেন বলে দপ্তর সূত্রে জানা গেছে।

২২ জুন সোমবার থেকে অফিসটিতে যথারীতি রেজিষ্ট্রেশন সহ দাপ্তরিক সকল কার্যক্রম শুরু হয়েছে। ঐদিন ১০৪টি বিভিন্ন ধরনের দলিল রেজিষ্ট্রেশন হয়। ২৩ জুন মঙ্গলবার ৫টি দলিল রেজিষ্ট্রেশন সম্পন্ন হয়। খন্ডকালীন সাব-রেজিষ্টার যথাক্রমে এম. নফিয বিন যামান (করিমগঞ্জ সাব-রেজিষ্টার) ও মোঃ হযরত আলী (অষ্টগ্রাম সাব রেজিষ্ট্রার) খন্ডকালীনভাবে দপ্তরটিতে দায়িত্ব পালন করছেন। সাব-রেজিষ্ট্রি অফিসের কর্মচারীরা সকলেই দাপ্তরিক কাজে সহযোগিতা করে আসছেন বলে আগত সেবাগ্রহিতাদের দুর্ভোগ কমেছে বলে মনোভাব ব্যক্ত করেন।

অপরদিকে দলিল লিখক সমিতির সদস্যরা ফৌজদারী মামলা হওয়ায় ইতিপূর্বে গঠিত কমিটিকে বাতিল করে নতুন একটি কমিটি গঠন করে দলিল লিখকদের সমন্বয় সাধন করছেন বলে সূত্র জানায়।

আরও খবর

Sponsered content

Powered by